রূপকথার পুনরাবৃত্তির আশা জাগিয়েও হারলো নামিবিয়া

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে রূপকথার পুনরাবৃত্তির আশা জাগিয়েও নেদারল্যান্ডসের কাছে ৫ উইকেটে হারলো নামিবিয়া। প্রথম রাউন্ডের খেলায় সাউথ জিলংয়ে টস জিতে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১২১ রান করে নামিবিয়া। জবাবে, উত্তেজনাপূর্ণ ম্যাচে ৩ বল হাতে রেখে ম্যাচ জেতে ডাচরা।

নামিবিয়ার হয়ে ইনিংস ওপেন করেন মিচেল ভ্যান ও দিভান লা কক। তবে রানের খাতা খোলার আগেই দিভানকে ফিরিয়ে নেদারল্যান্ডসকে দুর্দান্ত শুরু এনে দেন টিম প্রিঙ্গল। আর ২০ রানে মিচেলকে ফেরান কলিন। ৩২ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পরে নামিবিয়া। তবে ফ্রাইলিঙ্কের ৪৩ রানের সুবাদে ১২১ রান করতে পারে তারা।

জবাবে ম্যাক্স ও’ডৌড এবং বিক্রমজিত সিংয়ের ওপেনিং জুটিতে আসে ৫৯ রান। প্রথমে বিক্রমজিত ও দলীয় ৯২ রানের মাথায় আউট হন ও’ডৌড। জয়কে যখন মনে হচ্ছিল কেবল সময়ের ব্যাপার, তখনই ১০ রানের মাঝে ডাচরা হারিয়ে ফেলে ৪ উইকেট আর, দারুণভাবে ম্যাচে ফিরে আসে নামিবিয়া। মিডল অর্ডারে ডাচদের এই ছন্দপতন ঘটলে শেষ ওভারে ৬ রানের সমীকরণে গড়ায় ম্যাচ। ডেভিড ভিজার প্রথম বলে ৪ হাঁকিয়ে ম্যাচ মুঠোয় নেন বাস ডি লিডে।

এই জয়ে ২ ম্যাচে ৪ পয়েন্টস নিয়ে গ্রুপ ‘এ’র শীর্ষে এখন নেদারল্যান্ডস। দুপুর ২টায় দিনের অপর ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টস হেরে ব্যাট করছে শ্রীলঙ্কা। সুপার টুয়েলভে যাওয়ার জন্য অনেকটা বাঁচা-মরার ম্যাচ এটি লঙ্কানদের জন্য।

আরও পড়ুন: ‘লিটনের কোনো ইনজুরি নেই, খেলতে পারবেন পরের ম্যাচেই’

/এম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply