মেয়াপ্পানের হ্যাটট্রিক ও নিশাঙ্কার লড়াইয়ের পর শ্রীলঙ্কার সংগ্রহ ১৫২ রান

|

হ্যাটট্রিকের পর কার্তিক মেয়াপ্পান। ছবি: সংগৃহীত

টানা দ্বিতীয় ম্যাচেও রান পায়নি শ্রীলঙ্কার মিডল অর্ডার। অবশ্য বলা ভালো, আরব আমিরাতের লেগস্পিনার কার্তিক মেয়াপ্পানের দুর্দান্ত এক হ্যাটট্রিকে বাঁচা-মরার ম্যাচে হঠাৎ করেই ধ্বংস্তূপে পরিণত হয়েছে শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ। ইনিংসের মাঝপথে যেখানে মনে হচ্ছিল লঙ্কানদের সংগ্রহ ১৭০-১৮০ তে গিয়ে ঠেকবে, সেখানে পাথুম নিশাঙ্কার সংগ্রামী অর্ধশতকে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে কেবল ১৫২ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে ‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। নিশাঙ্কা ও কুশল মেন্ডিসের উদ্বোধনী জুটিতে আসে ৪২ রান। তারপর ধনাজয়া ডি সিলভার আক্রমণাত্মক ব্যাটিংয়ে রান রেট ৮’র উপরে নিয়ে যায় শ্রীলঙ্কা। কিন্তু ধনাঞ্জয়ার রান আউটের পরেই ঘটে ছন্দপতন। ১৫ তম ওভারে বল করতে এসে কার্তিক মেয়াপ্পান স্পিন ঘূর্ণিতে একে একে তুলে নেন ভানুকা রাজাপাকসে, চারিথ আসালাঙ্কা ও অধিনায়ক দাসুন শানাকাকে।

কার্তিক মেয়াপ্পান। ছবি: সংগৃহীত

পরের ওভারে আয়ান আফজালের বলে ওয়ানিন্দু হাসারাঙ্গাও বিদায় নিলে লঙ্কানদের বিশ্বকাপ আশা বাঁচিয়ে রাখার সম্পূর্ণ দায়িত্বই যেন গিয়ে বর্তায় পাথুম নিশাঙ্কার কাঁধে। আর তা বেশ দারুণভাবেই সামলেছেন এই ওপেনার। শেষ ওভারে আউট হওয়ার আগে ৬০ বলে ৭৪ রানের ইনিংস খেলে শ্রীলঙ্কার দলীয় সংগ্রহ দেড়শো পার করেন এই ব্যাটার। নিশাঙ্কার ইনিংসে ছিল ৬টি চার ও ২টি ছয়। আমিরাতের হ্যাটট্রিকম্যান মেয়াপ্পান ৪ ওভারে মাত্র ১৯ রান খরচায় নিয়েছেন ৩টি উইকেট। এছাড়া জহুর খান নিয়েছেন ২ উইকেট।

ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচ নামিবিয়ার কাছে হেরে গ্রুপের সমীকরণ জটিল করে তুলেছে শ্রীলঙ্কা। এই ম্যাচ জিতলেও তাদেরকে তাকিয়ে থাকতে হবে শেষ ম্যাচে জয় আর বাকি ম্যাচগুলোর দিকে। তিন দলেরই দুইটি করে জয়ের সম্ভাবনা আছে। তাই, নেট রান রেটের সাথে বৃষ্টিতে ম্যাচ যেন পণ্ড না হয় সেই প্রার্থনাও করতে হবে লঙ্কানদের। দিনের প্রথম ম্যাচে নামিবিয়াকে ৫ উইকেটে হারিয়েছে নেদারল্যান্ডস। দুই ম্যাচে চার পয়েন্টস নিয়ে গ্রুপের শীর্ষে এখন ডাচরা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply