আমিরাতকে গুঁড়িয়ে টিকে রইলো শ্রীলঙ্কা

|

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে ‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে ৭৯ রানের বড় জয় পেয়েছে শ্রীলঙ্কা। টস হেরে আগে ব্যাট করে ১৫২ রান করে লঙ্কানরা। জবাবে সবকটি উইকেট হারিয়ে ৭৩ রান করতে পারে আরব আমিরাত।

জিলংয়ে আজ দিনের দ্বিতীয় ম্যাচটি শুরুর আগে প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কার অবস্থান ছিল তলানিতে। তিন সহযোগী দেশ সংযুক্ত আরব আমিরাত, নামিবিয়া ও নেদারল্যান্ডস টেস্ট খেলুড়ে দেশটির ওপরে। এই গ্রুপ থেকে প্রথম ম্যাচে নামিবিয়ার কাছে হেরে স্বাভাবিক হিসেব জটিল করে ফেলেছিল শ্রীলঙ্কা। নিজেদের দ্বিতীয় ম্যাচে আরব আমিরাতকে ৭৯ রানে হারিয়ে সুপার টুয়েলভে খেলার আশাও জিইয়ে রাখলো দাসুন শানাকার দল।

ব্যাটিংয়ে নেমে চাপে থাকা শ্রীলঙ্কা ভালো শুরু পায়। পাওয়ারপ্লেতে ১ উইকেট হারিয়ে আসে ৫২ রান। তবে ১৫তম ওভারে আসরের প্রথম হ্যাট্রিক তুলে নেন আরব আমিরাতের লেগ স্পিনার কার্তিক মিয়াপ্পান। একে একে ফেরান রাজাপাকসে, আসালাঙ্কা ও শানাকাকে। তবে একপ্রান্ত ধরে রেখে ৭৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ওপেনার পাথুম নিশাঙ্কা। শেষ পর্যন্ত লঙ্কানরা থামে ৮ উইকেট হারিয়ে ১৫২ রানে।

জবাবে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে আরব আমিরাত। পাওয়ারপ্লেতে ৪ উইকেট হারানোর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি মরুর দেশ। ১৭.১ বলে মাত্র ৭৩ রানে গুটিয়ে যায় তারা। শ্রীলঙ্কার হয়ে ৩টি করে উইকেট নেন দুস্মন্ত চামেরা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং ২ উইকেট নেন মহেশ থিকসানা।

এই জয়ে ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে নিজেদের গ্রুপে তৃতীয় স্থানে উঠে এলো শ্রীলঙ্কা (‍+০.৬০০)। নিজেদের শেষ ম্যাচটি জিতলেই সুপার টুয়েলভে উঠে যাবে শানাকার দল। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে নেদারল্যান্ডস (‍+০.১৪৯)। ২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দুইয়ে নামিবিয়া (‍+১.২৭৭)। ২ ম্যাচে ০ পয়েন্ট নিয়ে তলানিতে থাকা আমিরাতের রানরেট -২.২০৮।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply