বাঁচা-মরার ম্যাচে ১৫৩ রান রক্ষায় লড়ছে উইন্ডিজ

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিতে বাঁচা-মরার ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত হলেও সিকান্দার রজত দারুণ বোলিং এবং মিডল অর্ডারের ব্যর্থতায় ১৫৩ রানের মাঝারি পুঁজি গড়তে পেরেছে নিকোলাস পুরানের দল।

হোবার্টে জনসন চার্লসের মারমুখী ব্যাটিংয়ে ভালো সূচনা পায় ক্যারিবীয়রা। তবে বড় রান পাননি কাইল মায়ার্স, নিকোলাস পুরান, এভিন লুইসরা। রান আউট হওয়ার আগে ক্যারিবীয়দের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন জনসন চার্লস। রভম্যান পাওয়েলের ২১ বলে ২৮ এবং আকিল হোসেনের ১৮ বলে ২৩ রানের ইনিংসে ধুঁকতে ধুঁকতে স্কোরবোর্ডে ১৫৩ রান যোগ করে উইন্ডিজ। জিম্বাবুয়ের পক্ষে সিকান্দার রাজা ১৯ রানে ৩ এবং ব্লেসিং মুজরাবানি নেন ২ উইকেট। এভিন লুইস, শামার ব্রুকস ও জেসন হোল্ডারের উইকেট নিয়ে কার্যত ক্যারিবিয়ানদের বিশ্বকাপ আশাকেই সংশয়ে ফেলে দিয়েছেন দুর্দান্ত ফর্মে থাকা অলরাউন্ডার সিকান্দার রাজা।

১৫৪ রান তাড়া করতে নেমে ভালো শুরুর পর খেই হারিয়েছে জিম্বাবুয়েও। আলজারি জোসেফের জোড়া শিকার হয়ে সাজঘরে ফিরেছেন রেজিস চাকাভা ও টনি মুনিয়োঙ্গা। এরপর ওবেদ ম্যাকয়ের বলে মাত্র ১ করে আউট হয়েছেন শন উইলিয়ামস। ১৯ বলে ২৭ রান করা ওয়েসলি মাধেভেরেকে আউট করে বিশ্বকাপ স্বপ্ন জাগিয়ে রেখেছেন জেসন হোল্ডার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ ওভারে ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৫৮ রান তুলেছে জিম্বাবুয়ে। ম্যাচ জয়ের জন্য চাকাভার দলের এখনও দরকার ৭৮ বলে ৯৬ রান।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply