আচরণের ‘শাস্তি’ নিয়ে মুখ খুললেন রোনালদো

|

ছবি: সংগৃহীত

টটেনহ্যামের বিপক্ষে ২–১ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচে খেলেননি ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচ শেষ হওয়ার আগেই ডাগআউট ছেড়ে চলে যান সিআর-৭। বিষয়টি ভালোভাবে নেননি ম্যানইউ কোচ এরিক টেন হাগ। দিয়েছেন এমন আচরণের শাস্তি। রোনালদোকে চেলসির বিপক্ষের ম্যাচ থেকে বাদ দেন ইউনাইটেড কোচ।

অবশ্য রোনালদোকে বেঞ্চে বসিয়ে রাখার জন্য সমালোচনার মুখেও পড়েছিলেন কোচ। ইংলিশ গণমাধ্যমগুলো বলছে, টটেনহ্যামের বিপক্ষে ম্যাচের শেষ দুই-চার মিনিটের জন্য সিআর-৭ কে মাঠে নামাতে চেয়েছিলেন টেন হাগ। সেটা মেনে নিতে না পেরেই ম্যাচ শেষের আগে মাঠ ছাড়েন তিনি। কিন্তু অপ্রত্যাশিত আচরণের শাস্তি পেয়ে যেন নিজের ভুলটা বুঝতে পেরেছেন রোনালদো। নিজের ইনস্টাগ্রামে তাই লিখেছেন এর ব্যাখ্যা।

রোনালদো লিখেছেন, আমি আমার পুরো ক্যারিয়ার জুড়েই সতীর্থ, পরামর্শক আর কোচদের সম্মান রক্ষা করে খেলে যেতে চেয়েছি। এর পরিবর্তন এখনো হয়নি। আমিও বদলায়নি। ২০ বছরের অভিজাত ফুটবল ক্যারিয়ারে আমি আগে যেমনটা ছিলাম, এখনো তেমনই আছি। আমার সিদ্ধান্ত নেয়ার প্রক্রিয়ায় শ্রদ্ধার বিষয়টি সব সময়ই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

তিনি আরও লিখেছেন, আমি সব সময়ই তরুণদের জন্য উদাহরণ তৈরি করতে চেয়েছি। দুর্ভাগ্যবশত সব সময় এটা সম্ভব নয়। এখন আমার মনে হচ্ছে, ক্যারিংটনে কঠিন পরিশ্রম করে যেতে চাই। সতীর্থদের সাহায্য করতে চাই। আর চাই ম্যাচের পরিস্থিতি অনুযায়ী নিজের সেরাটা দিতে চাই। চাপের কাছে ভেঙে পড়াটা কোনো কাজ নয়।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply