গোপালগঞ্জে ৩২ কেজি ওজনের কষ্টি পাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার

|

স্টাফ করেসপনডেন্ট, গোপালগঞ্জ:

গোপালগঞ্জের মুকসুদপুর থেকে প্রায় সাত’শ বছর আগের পাল শাসন আমলের কষ্টি পাথরের ৩২ কেজি ওজনের একটি বিষ্ণুমূর্তিসহ তিন জনকে গ্রেফতার করেছে র‍্যাবের এর একটি দল।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে গ্রেফতারকৃতদের মুকসুদপুর থানায় হস্তান্তর করেছে র‍্যাব। ওইদিন বিকেলে উপজেলার শাশুনিয়া গ্রামে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, মুকসুদপুর উপজেলার শাশুনিয়া গ্রামের ইয়াকুব মোল্লার ছেলে আবুল খায়ের মোল্লা (৫৭), একই গ্রামের আমীর আলী মুন্সীর ছেলে টুকু মুন্সি (৩৫) ও পাবনা জেলার আমিনপুর উপজেলার নারায়ণপুর গ্রামের খোরশেদ মোল্লার ছেলে রমজান মোল্লা (২৮)।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৮ ফরিদপুরের কোম্পানি অধিনায়ক লে. কমান্ডার মো. শহিদুল ইসলাম সাংবাদ কর্মীদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পাই, গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার শাশুনিয়া গ্রামে প্রায় ছয় মাস ধরে একটি বাড়িতে পাল শাসন আমলের প্রায় ৭’শ বছর আগেকার কষ্টি পাথরের ৩২ কেজি ওজনের বিষ্ণুমূর্তি চোরাচালানের উদ্দেশ্যে হেফাজতে রেখেছে একদল লোক। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কষ্টি পাথরের মূর্তি ও নগদ টাকাসহ তিনজনকে আটক করি। এ সময় স্থানীয় এক স্বর্ণকার মূর্তিটিকে কষ্টি পাথরের মূর্তি বলে নিশ্চিত করেছে। মূর্তিটির উচ্চতা ২৬.৫ ইঞ্চি, প্রস্থ ১৪ ইঞ্চি এবং ওজন ৩২ কেজি। পরে রাতে উদ্ধারকৃত আলামতসহ আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানায় মামলা দায়ের করে তাদের হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে মুকসুদপুর থানার ওসি মো. আবু বকর মিয়া বলেন র‍্যাব গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে মুকসুদপুর থানায় হস্তান্তর করেছেন। শুক্রবার তাদের কোর্টে প্রেরণ করা হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply