ভারত-পাকিস্তান দ্বৈরথ ও সম্ভাব্য সেমি ফাইনালিস্ট নিয়ে শচীনের ভবিষ্যদ্বাণী

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানকে হারানোর মতো যথেষ্ট রসদ আছে ভারতের। ভারত-পাকিস্তান ম্যাচকে ঘিরে এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার। এছাড়াও তার দাবি, শিরোপার লড়াইয়ে বেশ এগিয়ে আছে ভারত। একই সাথে, চার সেমিফাইনালিস্ট দল নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন সাবেক এই মাস্টার ব্লাস্টার।

শনিবার (২২ অক্টোবর) থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের আসল লড়াই। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ নিউজিল্যান্ড। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে নিজ দেশে ফেভারিট শচীন টেন্ডুলকার। তবে সেমিফাইনালে কোন চার দল খেলবে তা নিয়ে ইতোমধ্যেই শুরু হয়েছে জল্পনা।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফকে দেয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তার মতে, স্বাগতিক অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান ও ইংল্যান্ড নিশ্চিত করবে শেষ চারের টিকিট। শচীন বলেন, আমার মনে হয়, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান ও ইংল্যান্ড খেলবে শেষ চারে। তবে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা হতে পারে ডার্ক হর্স। সেপ্টেম্বর-অক্টোবরে দেশের মাটিতে যে পরিবেশ থাকে, এখানেও সেই পরিবেশ পাবে তারা। এ ধরনের পরিবেশ তাদের কাছে বেশ পরিচিত।

এদিকে, গোটা ক্রিকেট বিশ্ব অপেক্ষা করছে ভারত-পাকিস্তানের হাই ভোল্টেজ ম্যাচের জন্য। সেই ম্যাচ নিয়েও কথা বলেছেন সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটার। তার মতে, রোহিত শর্মার নেতৃত্বে বাবর আজমের দলকে হারাবে তারা। তিনি বলেন, পাকিস্তানকে হারানোর মতো প্রয়োজনীয় রসদ আছে ভারতের। আমার সব সময়ের ফেভারিট ভারত। আশা করছি, ভারত জয় লাভ করবে। এছাড়াও শিরোপা জেতার লড়াইয়ে বেশ এগিয়ে ভারত। দলটি এখন অনেক ভারসাম্যপূর্ণ।

এর আগে, পাকিস্তানের চার সেমিফাইনালিস্ট নিয়ে কথা বলেছিলেন ‘সুলতান অব সুইং’ খ্যাত ওয়াসিম আকরাম। তার দৃষ্টিতে সেমিতে খেলবে পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।

আরও পড়ুন: বিশ্বকাপ থেকে উইন্ডিজকে বিদায় করে চূড়ান্ত পর্বে আয়ারল্যান্ড

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply