অপূর্ণ বলিউডি সম্পর্কের খেরোখাতা

|

ছবি: সংগৃহীত

বলিউডে প্রায় সময়ই নতুন প্রেমের গুঞ্জন শোনা যায় আবারও কতো সম্পর্ক ভাঙ্গতেও শোনা যায়। এ খবর নতুন কিছু নয়, তবে অনেক তারকাই বাগদান হয়ে গেলেও তাদের প্রেম বিয়ে পর্যন্ত পৌঁছাতে পারেননি।

অভিষেক বচ্চন এবং কারিশমা কাপুর- এ দুই অভিনেতা-অভিনেত্রীর প্রেমের কথা সবাই জানেন। ২০০২ সালে অক্টোবর মাসে অমিতাভ বচ্চনের জন্মদিনের দিন তাদের বাগদান হয়েছিল। যদিও পরে এ সম্পর্ক আর বিয়ে পর্যন্ত এগোয়নি। কারণ, বচ্চন পরিবার থেকে নাকি কারিশমাকে বিয়ের পর সিনেমাতে কাজ না করার জন্য বলা হয়েছিলো। আর সে সময়ে কারিশমা বলিউড দাপিয়ে বেড়াচ্ছিলেন তাই সব ভেবে শেষ পর্যন্ত ভেঙে যায় তাদের অ্যাঙ্গেজমেন্ট। তবে এমনতাও শোনা যায় যে, মূলত কারিশমার মা ববিতার কারণেই নাকি তাদের বিচ্ছেদ হয়েছিল।

বলিউডের অন্যতম আলোচিত প্রেম ছিল রাভিনা ট্যান্ডন ও অক্ষয় কুমারের। ‘মোহরা’ সিনেমার মাধ্যমে দু’জন কাছে আসেন। এরপর বছর তিনেক ছিল তাদের প্রেম। এক সাক্ষাৎকারে রাভিনা জানান, এক মন্দিরে অক্ষয়ের সঙ্গে লুকিয়ে বাগদান সম্পন্ন করেছিলেন তিনি। অক্ষয় জনপ্রিয়তা কমে যাওয়ার ভয়ে বাগদানের কথা গোপন রাখতে চেয়েছিলেন। যদিও, এরপর অক্ষয়ের জীবনে আসেন শিল্পা শেঠী। তখন শিল্পার সঙ্গেও গোপনে বাগদান করেছিলেন অক্ষয়। অক্ষয় পরবর্তীতে রাজেশ খান্না ও ডিম্পল কাপাডিয়ার কন্যা টুইঙ্কেল খান্নাকে বিয়ে করেন।

কবে বিয়ে করবেন সালমান খান? বিয়েতো অনেকদিন আগেই হওয়ার কথা ছিল ভাইজানের। সংগীতা বিজলানির সঙ্গে গভীর প্রেম ছিল সালমানের। বিয়ের কার্ডও নাকি ছাপা হয়ে গিয়েছিলো। কিন্তু পরে সংগীতা ভেঙে দেন সে সম্পর্ক। কিন্ত তাতে কি? এরপর সালমানের জীবনে একে একে আসেন সোমি আলী, ঐশ্বরিয়া রাই, দিয়া মির্জা, আমিশা প্যাটেল, ক্যাটরিনা কাইফ কিংবা লুথিয়া- নারী মন জয়ে এখনও আগের মতোই ছুটে চলছেন ‘কিসি কা ভাই কিসি কা জান’।

গওহর খান একজন ভারতীয় মডেল এবং অভিনেত্রী। তার সঙ্গে যে সাজিদ খান এর মধ্যে সম্পর্ক ছিল তা অনেকেই জানেন না। ২০০৩ সালে বলিউডের পরিচালক সাজিদ খানের সঙ্গে বাগদান হয়েছিল গওহরের। কিন্তু পরে সাজিদ খান গওহরের সঙ্গে সম্পর্ক ভেঙ্গে দেন। কারণ সাজিদের নাকি এক মেয়ের সাথে বেশিদিন ডেট করতে ভালো লাগে না। এ কথা অবশ্য সাজিদ এক টেলিভিশন শোতেও স্বীকার করেছিলেন।

উপেন প্যাটেল- যাকে বেশির ভাগ সিনেমাতে দেখা গেছে পার্শ্ব চরিত্রে অভিনয় করতে। তবে অভিনয়ের চেয়ে তিনি বেশি আলোচনায় থাকতেন তার প্রেমিকা কারিশমা তান্নার জন্য। বিগ বস চার এর সেটে উপেন এবং কারিশমা তান্না সম্পর্কে জড়ান। তারা দুজনে নাচ বালিয়েতেও অংশগ্রহণ করেছিলেন। সেখানেই হয়েছিল তাদের বাগদান। তাদের বিয়ে তারিখ জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন ভক্তরা। যদিও ঠিক তার কয়েক মাসের মধ্যেই ভেঙ্গে যায় তাদের সম্পর্ক।

প্রচলিত রীতি অনুযায়ী বাগদান হলো বিয়ের প্রথম ধাপ। তারই ধারাবাহিকতায় তারকাদের মধ্যে বিভিন্ন সময়ে বাগদান হলেও কাজ, যশ-খ্যাতি ও ব্যক্তিত্বের কারণে তা পূর্ণতা পায় না অনেক সময়ই। যা নিয়ে তুমুল আলোচনা-সমালোচনা চলে ভক্তমহলে। তবে কেউ কেউ সব কিছুর ঊর্ধ্বে গিয়ে গড়েন সুখের সংসার। আর কেউ কেউ বাগদান সেরেও পূর্ণতা দেন না নিজেদের সম্পর্কের।

/এসএইচ     


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply