ঠাকুরগাঁওয়ে নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস; শিক্ষকসহ ৮ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৪

|

ফাইল ছবি

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে সমাজসেবা অধিদফতরের ইউনিয়ন সমাজকর্মী পদে নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও অসৎ উপায় অবলম্বনের অভিযোগে শিক্ষকসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত থাকায় ৪ জনকে গ্রেফতারও করেছে সদর থানা পুলিশ।

শুক্রবার (২১ অক্টোবর) দুপুরে পৌর শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের গ্রেফতার করা হয়। সদর থানার ওসি কামাল হোসেন সন্ধ্যায় এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। গ্রেফতারকৃতরা হলেন- ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আহম্মদ জীব্রিল, একই স্কুলের ৪র্থ শ্রেণির কর্মচারি জহিরুল ইসলাম, ফাড়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক কোভিদ ইকবাল ও সদর উপজেলা বালিয়া ইউনিয়নের শফিকুল ইসলাম।

ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসার ও মামলার বাদী এসএম রফিকুল ইসলাম বলেন, পরীক্ষা চলাকালীন সময়ে দুইটি কক্ষে পরীক্ষার্থীদের হট্টগোল শোনা যায়। এরপর সেখানে গেলে পরীক্ষার্থীরা জানান, ওই স্কুলের দুইজন অফিস সহায়ক এক পরীক্ষার্থীকে নকলের চিরকুট সরবরাহ করেছেন এবং এর সাথে স্কুলের অন্য শিক্ষকরাও জড়িত। এ কারণে অন্যান্য পরীক্ষার্থীরা উত্তেজিত হয় এবং তাদের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ চারজনকে আটক করে। পরে জেলা প্রশাসক মাহবুবুর রহমানকে বিষয়টি জানানো হলে তিনি অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করতে বলেন।

সদর থানার ওসি কামাল হোসেন জানান, পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও অসদুপায় অবলম্বনের অভিযোগে শিক্ষকসহ ৮ জনসহ আরও বেশ কয়েকজনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করেছে এবং বাকিঁদের গ্রেফতারে চেষ্টা চলছে। অপরাধী যেই হোক না কেনো বিষয়টি তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply