জেনেশুনে কোনো নিষিদ্ধ উপাদান গ্রহণ করিনি: সিমোনা হালেপ

|

ডোপ টেস্টে পজেটিভ হওয়ায় নিষিদ্ধ হয়েছেন রোমানিয়ান টেনিস তারকা সিমোনা হালেপ।

ডোপ টেস্টে পজেটিভ হয়েছেন দুইবারের গ্র্যান্ড স্ল্যামজয়ী সিমোনা হালেপ। তাই সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে বিশ্বের সাবেক এক নম্বর এ টেনিস তারকাকে। তবে, হালেপের দাবি, জেনেশুনে কোনো নিষিদ্ধ উপাদান গ্রহণ করেননি তিনি।

সম্প্রতি, ডোপ পরীক্ষায় হালেপের দেহে নিষিদ্ধ উপাদান রোক্সাডাস্টাট পাওয়া যায়। ‘এ’ এবং ‘বি’ দুটি নমুনাতেই হালেপের শরীরে এ উপাদানের উপস্থিতি ধরা পড়েছে। ২০১৬ সালে মারিয়া শারাপোভার পর এই প্রথম শীর্ষ পর্যায়ের কোনো খেলোয়াড় ডোপ পরীক্ষায় ব্যর্থ হলেন।

ডোপ টেস্টের ফলাফল সামনে আসার পর ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে সিমোনা হালেপ লিখেছেন, আজ আমার জীবনের সবচেয়ে কঠিন ম্যাচ শুরু হচ্ছে। আমাকে জানানো হয়েছে যে, আমার শরীরে খুবই সামান্য পরিমাণে রোক্সাডাস্টাট নামক উপাদান পাওয়া গেছে। এই খবর এ পর্যন্ত আমার জীবনের সবচেয়ে বড় ধাক্কা। আমার সমগ্র ক্যারিয়ারে ‘প্রতারণা’ শব্দটি কখনওই আমার মনে আসেনি। কারণ, আমি প্রতারণার শিক্ষা কখনও পাইনি। এই অপ্রীতিকর পরিস্থিতিতে আমি খুবই প্রতারিত এবং সন্দিহান বোধ করছি। কোনো নিষিদ্ধ উপাদান জেনেবুঝে গ্রহণ করিনি-এটা প্রমাণ করার জন্য আমি শেষ পর্যন্ত লড়ে যাবো। এবং আমি বিশ্বাস করি যে, খুব শীঘ্রই আসল সত্য সামনে আসবে। এটা শিরোপা না টাকার জন্য না; বরং গত ২৫ বছর ধরে এই খেলার জন্য যে সম্মান ও ভালোবাসা হৃদয়ে ধারণ করেছি, তার জন্য হলেও আমি নিজেকে প্রমাণ করতে চাই।

প্রসঙ্গত, চলতি মৌসুমেও দুটি শিরোপা জিতেছেন হালেপ। নাকের অস্ত্রোপচারের কারণে আগেভাগেই শেষ হয় তার মৌসুম।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply