কারেনের ম্যাচে সহজ জয়ে বিশ্বকাপ শুরু ইংল্যান্ডের

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করলো ইংল্যান্ড। তবে ১১২ রানের লক্ষ্যে বেশ ঢিমেতালেই পৌঁছেছে জস বাটলারের দল। মুজিব-নবীদের নিয়ন্ত্রিত বোলিং এবং বাটলার-মালানদের খোলস ছাড়তে না পারায় ৫ উইকেট হারিয়ে ১৮.১ ওভারে জয়ের বন্দরে পৌঁছায় ইংল্যান্ড।

লক্ষ্য ছোট বলেই কিনা, জস বাটলার-অ্যালেক্স হেলসরা শুরু থেকেই করতে পারেননি মারমুখি ব্যাটিং। ফজলহক ফারুকির বলে ব্যক্তিগত ১৮ রানের মাথায় আউট হন ইংলিশ দলপতি বাটলার। তার বিদায়ে ক্রিজে আসা ডেভিড মালান দেখেশুনে খেলতে থাকেন। তবে ৩০ বলে ১৮ রানের ইনিংস নিয়ে এই বাঁহাতি নিজেও হয়তো খুব একটা সন্তুষ্ট নন। হেলস ১৯, বেন স্টোকস ২ এবং হ্যারি ব্রুক সাজঘরে ফেরেন মাত্র ৭ রান করে।

ছবি: সংগৃহীত

তবে, হার্ড হিটার লিয়াম লিভিংস্টোন দলের জয় নিশ্চিত করার পথে খেলেন ২১ বলে ২৯ রানের ইনিংস। আফগানিস্তানের পক্ষে ফারুকি, মুজিব, রশিদ, নবী ও ফরিদ নিয়েছেন একটি করে উইকেট। উল্লেখ্য, আফগান তিন স্পিনার রশিদ, নবী ও মুজিব- কারোর ইকোনমি রেটই সাড়ে পাঁচের বেশি ছিল না এই ম্যাচে।

ছবি: সংগৃহীত

এর আগে, স্যাম কারেনের ৫ উইকেট শিকার এবং পুরো ইংল্যান্ড স্কোয়াডের উজ্জীবিত ক্রিকেটে ১৯.৪ ওভারে মাত্র ১১২ রানেই গুড়িয়ে যায় আফগানিস্তানের ইনিংস। ইংলিশ বোলারদের মধ্যে টি-টোয়েন্টি প্রথমবারের মতো ৫ উইকেট শিকার করলেন স্যাম কারেন।

আরও পড়ুন: বিশ্বকাপে শেবাগ, ভনদের বাজির ঘোড়া বাবর আজম

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply