ব্রিসবেনের সংবর্ধনা ও সাকিবদের বিরক্তি; কী হয়েছিল সেখানে?

|

ত্রিদেশীয় সিরিজের সব ম্যাাচ হারের পর প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে হেরে মানসিকভাবে পিছিয়ে আছে বাংলাদেশ। সমস্যা আরও বেড়েছে ব্রিসবেনে বাংলাদেশি কমিউনিটির সংবর্ধনা অনুষ্ঠানে। ক্রিকেটারদের স্বাক্ষর নেয়াকে কেন্দ্র করে প্রবাসীদের সাথে মনোমালিন্য হয়েছে ক্রিকেটারদের, এমন কথা শোনা যাচ্ছে বিভিন্ন দিকে।

এ ব্যাপারে বাংলাদেশ দলের কাছ থেকে আনুষ্ঠানিক কিছু জানা যায়নি। তবে বিভিন্ন মাধ্যমে জানা যায়, ব্রিসবেন থেকে হোবার্ট আসার আগে বাংলাদেশ দলের জন্য একটি সংবর্ধনার আয়োজন করে ব্রিসবেনে বাংলাদেশি কমিউনিটি। সেখানে সাকিব আল হাসানসহ দলের সকল ক্রিকেটারদের কাছে কয়েকটি স্বারক চেয়েছিল প্রবাসীরা। ব্যাটে অটোগ্রাফ দিতে বলা হয় ক্রিকেটারদের। সেলফি তোলাসহ কয়েকটি আবদারও নাকি করা হয় সেখানে। এমন আবদার মেটানোর ব্যাপারে সাকিবসহ ক্রিকেটারদের মাঝে তেমন কোনো আগ্রহ দেখা যায়নি।

জানা গেছে, নিয়মিত ভ্রমণের মধ্যে এরকম একটি অনুষ্ঠানে হাজির হতে চায়নি সাকিব বাহিনী। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া অনুষ্ঠানের ভিডিওতেও পাওয়া গেছে তেমনই ইঙ্গিত। সেই অনুষ্ঠানে ক্রিকেট দলের কোনো সদস্যকেই স্বতস্ফূর্ত মনে হয়নি। বরং, যেন অনেকটা বাধ্য হয়েই হাজিরা দিতে সেখানে যান তারা! আর সাকিব আল হাসানও নাকি বলেছেন, এ ধরনের অনুষ্ঠানে গিয়ে কথা বলা বা স্বারক প্রদানের ব্যাপার আগে থেকে জানানো হয়নি।

তাছাড়া, আয়োজকদের বিরুদ্ধে আরও একটি অভিযোগও নাকি শোনা গিয়েছে যে, প্রবাসী বাঙালিদের থেকে তারা ৪০ ডলার করে চাঁদা সংগ্রহ করেছে। আর অনুষ্ঠানটির অনুমতিও নাকি টিম ম্যানেজমেন্ট থেকে প্রথমে দেয়া হয়নি। গণমাধ্যমের উপস্থিতি যেন কোনোভাবেই না হয়, পরে এমন শর্ত জুড়ে বিসিবি নাকি দিয়েছিল এই অনুষ্ঠানের অনুমতি! অর্থাৎ, বিতর্ক এড়াতে চেয়েও জাতীয় দলকে একটি বৈশ্বিক আসরে এমন অনুষ্ঠানে পাঠিয়ে বিতর্কের জন্ম ঠিকই দিয়েছে বিসিবি।

বাংলাদেশ ক্রিকেট দল অস্ট্রেলিয়ায় গণমাধ্যমকে অনেকটা এড়িয়েই চলছে। খেলায় মনোযোগ বাড়াতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছিল বলেও শোনা গেছে। আর গণমাধ্যমে এসেছে, বিসিবির শীর্ষ পর্যায় থেকে এই অনুষ্ঠানের অনুমতি নিয়েছেন ব্রিসবেনে সংবর্ধনার আয়োজকরা। দলের কারও কারও সেই অনুষ্ঠানে যেতে আপত্তি থাকলেও পরে তাই সাকিবসহ সবাইকে যেতে হয়েছে। বৈশ্বিক আসরের মাঝখানে, বিসিবির এমন সিদ্ধান্তে খেলোয়াড়দের এই অনুষ্ঠানে বিরক্তি নিয়ে হাজির হওয়া হয়তো দেখিয়ে দেয়, মাঠে বাজে পারফরমেন্সের দায় কেবল খেলোয়াড়দের দেয়া অনেকাংশেই ভুল।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply