নো বল বিতর্কে আম্পায়ার ‘ভাই’দের খোঁচা দিলেন শোয়েব আখতার

|

নো বল বিতর্কে এবার আম্পায়ারদের খোঁচা দিয়ে টুইট করলেন পাকিস্তানের সাবেক গতি তারকা রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত শোয়েব আখতার। পাকিস্তানের বিপক্ষে শেষ ওভারে নাটকীয় জয় পেয়েছে ভারত। এরই মাঝে মোহাম্মদ নওয়াজের করা ওভারের তৃতীয় বলে নো ডাকা নিয়েও শুরু হয়েছে সমালোচনা।

আজকের নো বল বিতর্কের প্রসঙ্গে কেউ কেউ অবশ্য বাংলাদেশের বিপক্ষে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে রোহিত শর্মার আউট হওয়া বলে নো ডাকার বিষয়টিও মনে করে দিয়েছেন। এই নো বল বিতর্কে খোঁচা দিয়ে উত্তাপ আরও বাড়ালেন শোয়েব আখতার। শুধু শোয়েবই নন, নো বল নিয়ে টুইটারে নিজের মত জানিয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান স্পিনার ব্রাড হগও।

কোহলির শটের ছবিটি টুইট করে শোয়েব আখতার বলেছেন, আম্পায়ার ভাইয়েরা, আজ রাতের জন্য চিন্তার খোরাক দিয়ে দিলে।

এটুকু লিখে অবশ্য কথা আর বাড়াননি শোয়েব। তবে তার ইঙ্গিতটা স্পষ্ট। শোয়েবের সেই পোস্টের নিচে ভারতীয় সমর্থকেরা হিসাব-নিকাশ করে দেখাতে চেয়েছেন আম্পায়ার ভুল ছিলেন না। এ নিয়ে দুই দেশের সমর্থকদের মধ্যে কথার লড়াইও জমেছে বেশ।

একই ছবি দিয়ে ব্রাড হগের সরাসরি প্রশ্ন, কেন নো বল রিভিও করা হলো না। তাহলে ফ্রি হিটে কোহলি বোল্ড হলো, সেটি কীভাবে ডেড বল হলো না।

এদিকে, পাকিস্তান সমর্থকরা নো বলের সিদ্ধান্ত নিয়ে আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করেছেন। টুইটারে এক পাকিস্তান সমর্থক লিখেছেন, পাকিস্তানের বিপক্ষে ম্যাচে আম্পায়ারিং অনেকটাই ভারতের পক্ষে হয়েছে। এমন অনেক বিতর্কিত ঘটনা আছে, যখন আম্পায়ারের সিদ্ধান্ত ভারতের পক্ষে গেছে। অন্য একজন লিখেছেন, এটা নো বল ছিল না। আম্পায়ারের সিদ্ধান্ত খুবই পক্ষপাতিত্বমূলক ছিল। এটা অন্যায়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply