উপদেষ্টার অসহায়ত্বই প্রমাণ করে, জ্বালানি খাতে কী উন্নয়ন হয়েছে: মির্জা ফখরুল

|

জ্বালানি উপদেষ্টার অসহায়ত্ব এবং ব্যবসায়ীদের উদ্বিগ্নতাই প্রমাণ করে, এ খাতে সরকার কী উন্নয়ন করেছে; এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৪ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জিয়াউর রহমান ফাউন্ডেশনের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। বলেন, আওয়ামী লীগ দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক কাঠামো ধ্বংস করেছে। আওয়ামী লীগ বরাবরই দেশের ক্ষতি করেছে এবং করছে। মেগা প্রকল্পের নামে সরকার মেগা দুর্নীতি করে দেশকে ধ্বংসের দিকে নিয়ে গেছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, জনগণ ভোট দেবে না জেনেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে সরকার। গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতেই লড়াই চালিয়ে যাচ্ছে বিএনপি।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী প্রয়োজনে দিনের বেলা বিদ্যুৎ ব্যবহার বন্ধ করে দেয়ার কথা বলেন। গতকাল রোববার (২৩ অক্টোবর) রাজধানীতে শিল্পে জ্বালানি সংকট সমাধান শীর্ষক এক আলোচনায় তিনি এ কথা বলেন। জানান, জ্বালানির রিজার্ভের যে অবস্থা, সামনে কী হবে বলা যাচ্ছে না। তবে, এলএনজি এখন আমদানি করা হবে না।

তৌফিক-ই-ইলাহী চৌধুরী আরও বলেছিলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ কবে শেষ হবে তা ধারণা পাওয়া গেলে সিদ্ধান্ত নেয়া যেতো। এখন জ্বালানি ব্যবহারে সাশ্রয়ী হওয়া ছাড়া উপায় নেই।

তবে, আজ সোমবার দুপুরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, তৌফিক-ই-ইলাহী চৌধুরী যা বলেছেন, সেটা তার ব্যক্তিগত কথা। সরকার লোডশেডিং নিয়ে এ রকম কোনো সিদ্ধান্ত নেয়নি বলে উল্লেখ করেন তিনি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply