ঘূর্ণিঝড় সিত্রাং: ১৮ ঘণ্টা পর ঢাকা-বেনাপোল মহাসড়কে যানচলাচল স্বাভাবিক

|

সিত্রাংয়ের প্রভাবে গাছ পড়ে ঢাকা-বেনাপোল মহাসড়কে ১৭ ঘণ্টা যান চলাচল বন্ধ রয়েছে।

নড়াইল প্রতিনিধি:

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে রাস্তার মাঝে বটগাছ ভেঙে পড়ে ঢাকা-মাওয়া-বেনাপোল মহাসড়ক ১৮ ঘণ্টা অচল থাকার পর অবেশেষে যানবাহন চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর ১টা ৪৫ এর দিকে যানচলাচল স্বাভাবিক হয়। এর আগে সোমবার বিকেল ৫টার দিকে নড়াইলের মাদরাসা এলাকায় গাছটি ভেঙে পড়ে বলে স্থানীয়রা জানিয়েছেন।

এদিকে রাস্তা অচল হয়ে পড়ায় ঢাকা-বেনাপোল রুটের যাত্রীরা চরম বিপাকে পড়েন। এ সময় রাস্তার দু’পাশে যাত্রীবাহী বাস, অ্যাম্বুলেন্সসহ শত শত যানবাহন আটকা পড়ে। এছাড়া ঢাকা থেকে সরাসরি কলকাতাগামী বাসগুলোও একই কারণে ছেড়ে যেতে পারেনি। ফলে সড়কপথে দুই দেশের মধ্যকার যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে পড়ে। সোমবার বিকেলে গাছটি পড়লেও উদ্ধার অভিযান দেরিতে শুরু হয়েছিল বলে অভিযোগ করেন ভুক্তভোগী যাত্রীরা।

জেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাসুদ রানা জানান, ফায়ার সার্ভিসহ জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত থেকে উদ্ধার অভিযান চালায়। বর্তমানে সড়ক যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

এদিকে, নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরের ভেতরে মেহগনি গাছের ডাল ভেঙে মর্জিনা বেগম (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। মর্জিনা বাগেরহাট সদর উপজেলার অর্জুনবাহার গ্রামের আকুব আলী শেখের মেয়ে। তিনি আট বছরের ছেলেকে নিয়ে লোহাগড়া পৌরসভার রাজুপুর এলাকায় ভাড়া থাকতেন এবং গৃহপরিচালিকার কাজ করতেন। বাসা থেকে কাজের উদ্দেশে বের হওয়ার সময় তিনি দুর্ঘটনার শিকার হন।

এ বিষয়ে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজগর আলী বলেন, ঘটনাটি মর্মান্তিক। জেলা প্রশাসনের পক্ষ থেকে মর্জিনার পরিবারকে আর্থিক অনুদানসহ সার্বিক সহোযোগিতা করা হবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply