অধিনায়কত্ব না পারলে ছেড়ে দেয়াই ভালো: বাবরকে সেলিম মালিক

|

ছবি: সংগৃহীত

ভারতের কাছে হারের পর বাবরের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সেলিম মালিক। বাবর একই ভুল বারবার করছেন বলে মনে করেন সেলিম মালিক।

হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে মেলবোর্নে ভারতের কাছে ৪ উইকেটে হারে পাকিস্তান। কোহলির ৫৩ বলে ৮২ রানের অপরাজিত ইনিংসে দুর্দান্ত এই জয় তুলে নেয় ভারত।

পাকিস্তানি পেসারদের কাছে ইনিংসের শুরুতে ৭ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। এরপর কোহলি ও হার্দিক পান্ডিয়া পঞ্চম উইকেটে ৭৮ বলে ১১৩ রানের জুটিতে জয়ের ভিত গড়েন। পেসাররা শেষ দিকে মার খাওয়ায় শেষ ওভারটা স্পিনার মোহাম্মদ নাওয়াজকে দিয়ে করান বাবর। কিন্তু শেষ ওভারে ১৬ রানের সমীকরণ মিলিয়ে অবিশ্বাস্য জয় তুলে নেয় ভারত।

নাওয়াজ শেষ ওভার করার আগে ১৯তম ওভারে টানা দুই ছক্কাসহ ১৫ রান দেন পাকিস্তানি পেসার হারিস রউফ। তার আগের ওভারে ১৭ রান দেন শাহিন আফ্রিদি। এই দুই পেসার বোলিংয়ের সময় দলের সিনিয়র কারও বিশেষ করে অধিনায়কের উচিত ছিল তাদের সঠিক পরামর্শ দেয়া। এমনটি মনে করেন সেলিম মালিক।

মালিক বলেছেন, চাপের সময় সিনিয়র খেলোয়াড়দের ভূমিকা রাখতে হয়। অধিনায়ক যদি বুঝতে না পারে, যদি মনে হয় ভুল পথে যাচ্ছে, তখন তাকে বলতে পারে, সে ভুল করছে। এ কারণে আমি সব সময় বলি, পেসারদের পাশে সব সময় সিনিয়র কাউকে থাকতে হয়, যে তাকে এসব বলবে। এত বছর পার করেও যদি অধিনায়কত্ব করতে না পারেন তাহলে ছেড়ে দেয়াই ভালো। একই ভুল বারবার করলে অধিনায়কত্ব না করাই ভালো। এর আগে অনেকেই অধিনায়কত্ব ছেড়েছেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply