‘বিশ্বকাপে শাহিন আফ্রিদিকে খেলানো হতে পারে ঝুঁকিপূর্ণ’

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার আকিব জাভেদ বলেছেন, শাহিন আফ্রিদি যদি শতভাগ ফিট না থাকে, তবে তাকে বিশ্রামে রাখা উচিত। বিশ্বকাপে এভাবে তাকে খেলানো বড় ভুল হতে পারে। এতে তার ক্যারিয়ার বড় ঝুঁকিতে পড়তে পারে।

হাঁটুর ইনজুরি থেকে ফিরে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেই প্রথমবারের মতো খেলছেন শাহিন শাহ আফ্রিদি। ভারতের বিপক্ষে ম্যাচে এই বাঁহাতি পেসারের বোলিং দেখে খুব একটা তৃপ্ত হতে পারেননি আকিব জাভেদ। ৪ ওভারে ৩৪ রান দিয়ে উইকেটশূন্য থাকাই কেবল নয়, শাহিন আফ্রিদিকে মেলবোর্নের ম্যাচটিতে অনেকটাই নখদন্তহীনও মনে হয়েছে। আর সাবেক পেসার আকিব জাভেদের ভাষ্য, এখনও শতভাগ ম্যাচ ফিটনেস ফিরে পাননি শাহিন আফ্রিদি।

আকিব জাভেদ বলেন, শাহিনকে খেলানোর ব্যাপারে তাড়াহুড়ো করা উচিত হচ্ছে না। শাহিনের সাথে কথা বলার এখনও সময় আছে। সে যদি পুরো ফিট না থাকে, তবে ঝুঁকি নেয়া ঠিক হচ্ছে না। শাহিনের ইনজুরি ছিল হাঁটুতে। ব্যাপারটা ঝুঁকিপূর্ণ। এভাবে খেললে লম্বা সময়ের ইনজুরির শঙ্কা থেকে যায়। খেলোয়াড়দের নিরাপত্তার বোধের ব্যাপারটা আমি জানি। তবে তার চেয়েও ক্যারিয়ার ও ভবিষ্যৎ বেশি গুরুত্বপূর্ণ। শাহিনের তাই ভাবা উচিত। টিম ম্যানেজমেন্টেরও উচিত তার সাথে কথা বলা।

আরও পড়ুন: ‘বাবরের অধিনায়কত্ব যেন পবিত্র কিছু, যার সমালোচনা করা যাবে না’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply