ন্যান্সি পেলোসির বাড়িতে হামলা: ন্যান্সির খোঁজেই এসেছিল হামলাকারী, জানালো পুলিশ

|

মার্কিন হাউস অব রিপ্রেজেন্টেটিভের স্পিকার ন্যান্সি পেলোসির বাড়িতে ভয়াবহ হামলার ঘটনা ঘটেছে। এ সময় ন্যান্সির স্বামী পল পেলোসিকে হাতুড়ি দিয়ে আঘাত করে গুরুতর আহত করেছে ডেভিড ওয়েন ডেপাপে (৪২) নামের এক হামলাকারী। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন পল। জানা গেছে, হামলাকারী ন্যান্সির খোঁজেই এসেছিলেন। তবে সৌভাগ্যক্রমে সে সময় রাজধানী ওয়াশিংটন ডিসিতে ছিলেন ন্যান্সি। খবর সিবিএস নিউজের।

শুক্রবার (২৮ অক্টোবর) স্থানীয় সময় সকালে সান ফ্রান্সিসকোতে ন্যান্সির বাড়িতে ঢুকে এ হামলা চালায় দুষ্কৃতকারী ডেভিড। এ সময় ৮২ বছর বয়সী পলকে সামনে পেয়ে তার ওপর চড়াও হয় হামলাকারী। জানা গেছে, এ সময় পলের কাছে ন্যান্সির অবস্থান জানতে চান ডেভিড। একাধিকবার ‘ন্যান্সি কোথায়?’ বলে চিৎকারও করেন তিনি। পল তা না জানালে তাকে হাতুড়ি দিয়ে আঘাত করা হয়।

পুলিশ বলছে, হামলাকারী বাড়ির দরজা ভেঙে ভেতরে ঢোকে। তার পরিকল্পনা ছিল আরও ভয়াবহ। সে এসেছিল মূলত ন্যান্সির ওপর হামলা করতে। সেখানে তিনি না থাকায় ডেভিড ঠিক করেছিল পলকে বেঁধে রেখে সেই বাড়িতেই ন্যান্সির জন্য অপেক্ষা করবে। তারপর ন্যান্সি এলে হামলা চালাবে তার ওপরও। তবে এর আগেই তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

ন্যান্সি পেলোসির কার্যালয় থেকে জানানো হয়েছে, এ হামলায় পলের বাম হাতে গুরুতর আঘাত লেগেছে। সেই সাথে তার হাতের একটি হাড়ও ক্ষতিগ্রস্ত হয়। এরই মধ্যে জরুরি ভিত্তিতে পলের সার্জারি করা হয়েছে। চিকিৎসকের সার্বিক তত্ত্বাবধানে আছেন তিনি। অবশ্য হামলার কারণ এখনও জানা যায়নি। শুরু হয়েছে তদন্ত।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply