চাকরি জীবনে কোনো অন্যায় সুবিধা গ্রহণ করিনি: ডিএমপির বিদায়ী কমিশনার

|

‘চাকরিকে ইবাদত মনে করেছি। চাকরি জীবনে কোথাও থেকে কোনো অন্যায় সুবিধা গ্রহণ করিনি’, এমন মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিদায়ী কমিশনার মো. শফিকুল ইসলাম।

‘কমিউনিটি পুলিশিং ডে-২০২২’ উপলক্ষ্যে শনিবার (২৯ অক্টোবর) রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে উদ্দেশ্য করে মো. শফিকুল ইসলাম বলেন, পুরো চাকরি জীবনে আপনার যে আশীর্বাদ মাথার ওপরে ছিল তা কখনো ভুলবো না। একজন সরকারি কর্মকর্তাকে ভালোভাবে চলতে আপনি পেছন থেকে যে সাপোর্ট দিয়েছেন, সেজন্য আপনাকে আলাদাভাবে স্যালুট ও শ্রদ্ধা।

বিদায়ী এ কমিশনার জানান, আইজিপি হিসেবে যাকে বেছে নেয়া হয়েছে, তিনি ভালো করবেন।

এদিকে, গতকাল শুক্রবার পুলিশ অডিটরিয়ামে বিদায়ী সংবর্ধনায় মো. শফিকুল ইসলাম বলেন, ভালো কাজের জন্য কারো কাছে জবাবদিহিতা করতে হয় না, মন্দ কাজের জন্য জবাবদিহিতা করতে হয়। আমরা মানুষের ভালো কাজের প্রশংসা করতে জানি না, মানুষের কাজের জন্য কৃতিত্ব দিতে আমরা কুন্ঠিত বোধ করি। সহকর্মীদের ওপর নিজের বীরত্ব জাহির করিনি। যার যার কাজের জন্য তাকে প্রশংসিত করেছি। আরেকজনের অর্জনকে নিজের অর্জন বলে ছিনিয়ে নিইনি। চাকরি জীবনে কারো জন্য দুঃখ-কষ্টের কারণ হই নাই।

মানুষ যেন পুলিশ দেখে আতঙ্কিত না হয়, পুলিশ দেখে মানুষ যেন আশ্বস্ত হয় এমনভাবে কাজ করেছেন বলেও এ সময় উল্লেখ করেন তিনি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply