ভারতকে ৫ উইকেটে হারালো দক্ষিণ আফ্রিকা

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে দিনের তৃতীয় ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। টস জিতে আগে ব্যাট করে ১৩৩ রান করে ভারত। জবাবে দুই বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় প্রোটিয়ারা।

১৩৪ রানের লক্ষ্য নিয়ে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। মাত্র ১ রান করে আর্শদিপের বলে ক্যাচ দিয়ে ফেরেন কুইনটন ডি কক। একই ওভারে রাইলি রুশোর উইকেটও তুলে নেন তিনি। দক্ষিণ আফ্রিকার কাপ্তান টেম্বা বাভুমাও ক্রিজে থিতু হতে পারেননি। তিনি প্যাভিলিয়নের পথ ধরেন ১৫ বলে ১০ রান করে।

এরপর দলকে খাদের কিনারা থেকে টেনে নিয়ে যান এইডেন মার্করাম ও ডেভিট মিলার। দলীয় ১০০ রানে ৪১ বলে ৫২ রান করে পান্ডিয়ার বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন মার্করাম। এরপর মিলারের সাথে জুটি বাধার চেষ্টা করেন
ট্রিস্টান স্টাবস। কিন্তু ৬ রান করে অশ্বিনের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন
ট্রিস্টান। এরপর পার্নেলকে সাথে নিয়ে জয়ের বন্দরে পৌঁছে যান মিলার। ৩টি ছক্কা এবং ৪টি চারের সাহায্য মিলার করেন ৫৬ রান।

এর আগে পার্থে ব্যাট করতে নেমে বিপাকে পড়ে যায় ভারত। পাওয়ারপ্লেতেই দুই ওপেনার রোহিত শর্মা ও কে এল রাহুলের উইকেট হারায় রহিত শর্মার দল। দলীয় ৪১ রানে সাজঘরে ফেরেন আগের ম্যাচে ৬২ রান করা ভিরাট কোহলি। পরের ওভারে শূন্য রানে আউট হন দিপক হুদা।

এরপর এনগিডির বলে সাজঘরের পথ দেখেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াও। পরে দলের হাল ধরেন সুরিয়া কুমার ইয়াদাভ। দলীয় ১০১ রানে ষষ্ঠ উইকেট হারায় ভারত। থিতু হতে পারেননি দিনেশ কার্তিক-আশ্বিন। সুরিয়া কুমারের ৬৮ রানে ৯ উইকেট হারিয়ে ১৩৩ রানে থামে ভারতের ইনিংস।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply