গুজরাটে সেতু ছিড়ে পড়ার ঘটনায় গ্রেফতার ৯

|

গুজরাটে সেতু ছিড়ে যাওয়ার ঘটনায় চলমান উদ্ধার অভিযান।

গুজরাটে মোরবী সেতু ছিড়ে ১৪১ জন নিহতের ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে আছে সেতুটির সংস্কার করা প্রতিষ্ঠান অরিভা’র ম্যানেজার, সেতুর টিকিট কালেকটর, ঠিকাদার এবং ভিড় নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা তিনজন নিরাপত্তারক্ষী। খবর এনডিটিভির।

অরিভা কোস্পানির বিরুদ্ধে সেতুর নিরাপত্তা সংক্রান্ত একাধিক নিয়ম ভঙ্গের অভিযোগ রয়েছে। এখনও কোনো প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাকে গ্রেফতার করা হয়নি। তবে সোমবার (৩১ অক্টোবর) মোরবীর পুলিশ প্রধান অশোক যাদব বলেন, আমরা অপধীদের কোনোভাবেই ছাড় দেবো না।

প্রসঙ্গত, রোববার (৩১ অক্টোবর) প্রায় ৫০০ জনকে নিয়ে ছিড়ে পড়ে ঝুলন্ত এ সেতু। এরই মধ্যে ১৪১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এখনো নিখোঁজ রয়েছে শতাধিক।

ব্রিটিশ আমলে তৈরি ১৪০ বছর বয়সী সেতুটিতে একসাথে ১২৫ জনের বেশি উঠতে পারে না। তবে রোববার অর্থাৎ দুর্ঘটনার দিন সেতুটিতে অন্তত ৪০০-৫০০ মানুষ ওঠায় ভার সহ্য করতে পারেনি শতবর্ষী পুরনো সেতুটি। এতেই হুড়মুড় করে ভেঙে পড়ে সেটি।

তাছাড়া মেরামত শেষে পৌরসভার ফিটনেস সার্টিফিকেট ছাড়াই সেতুটি চলাচলের জন্য উন্মুক্ত করার অভিযোগ উঠেছে। এরই মধ্যে শুরু হয়েছে জোর তদন্ত। দুঃখ প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল ও রাজ্য সরকারের পক্ষ থেকে হতাহতের পরিবারকে আর্থিক সহায়তা দেয়ার ঘোষণাও দেয়া হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply