চোট দিয়ে বিশ্বকাপ শেষ হলো ব্যারি ম্যাকার্থি ও হজরতুল্লাহ জাজাইয়ের

|

হজরতুল্লাহ জাজাই ও ব্যারি ম্যাকার্থি। (ইন্টারনেট থেকে সংগৃহীত অফিস)

অস্ট্রেলিয়ার মার্কাস স্টোয়নিসের ছক্কা আটকাটে গিয়ে ইনজুরিতে পড়েছেন আয়ারল্যান্ডের ক্রিকেটার ব্যারি ম্যাকার্থি। যদিও বাউন্ডারি প্যাডিং স্পর্শ করার আগেই দূর্দান্ত এক লাফ দিয়ে মাঠে বলটি ফেরত পাঠান তিনি। চোট পেয়ে বিশ্বকাপ শেষ হয়েছে আফগান ওপেনার হজরতুল্লাহ জাজাইয়েরও।

সোমবার (৩১ অক্টোবর) সুপার টুয়েলভের ম্যাচে অস্ট্রেলিয়ার ইনিংসের ১৫তম ওভারে মার্ক অ্যাডেয়ারের বলে লং-অনে ব্যাট চালান মার্কাস। ম্যাকার্থি সুপারম্যানের মতো ঝাঁপিয়ে পড়ে সে ক্যাচ ধরতে না পারলেও নিশ্চিত ছয় রান থেকে বঞ্চিত করেন অজিদের। আর সেটি করতে গিয়েই চোট পান এ আইরিশ পেসার।

এছাড়া, বল হাতে এ দিন ম্যাকার্থি চার ওভারে ২৯ রান দিয়ে তুলে নেন তিন উইকেট। এবারের টি-২০ বিশ্বকাপের শুরু থেকেই আয়ারল্যান্ড তাদের মুগ্ধতা দেখিয়েছে ক্রিকেট বিশ্বকে। সেমিফাইনালের যোগ্যতা হারালেও বড় বড় দলগুলোর সাথে তাদের প্রচেষ্ঠা ছিল দেখার মতো।

এদিকে, চোটের কারণে টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আফগানিস্তানের ওপেনার হজরতুল্লাহ জাজাই। আর তার পরিবর্তে দলে জায়গা পেলেন গুলবাদিন নায়েব।

সব মিলিয়ে এবারের বিশ্বকাপটা মোটেও ভালো যাচ্ছে না আফগানদের। জিম্বাবুয়ে-আয়ারল্যান্ডের মতো দলগুলো সাফল্য পেলেও ঝলক দেখাতে পারছেন না রশিদ-নবীরা। সেমিফাইনাল স্বপ্ন নিয়ে যখন নানা শঙ্কা তখনই এলো এ দুঃসংবাদ। তলপেটের ইনজুরির কারণে জাজাইকে দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হবে।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে আফগানিস্তানকে নেতৃত্ব দেয়া নাইব এবারের টি-২০ বিশ্বকাপের দলে ছিলেন না। তিন ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দলটির অবস্থানও এই মুহূর্তে পয়েন্ট টেবিলের তলানিতে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply