গুজরাটের সেতু কাণ্ডে আহতদের দেখতে যাচ্ছেন মোদি, রাতারাতি বদলে গেলো হাসপাতালের চেহারা

|

মোরবি হাসপাতালে সংস্কার কাজ। ছবি: সংগৃহীত।

গুজরাটে ঝুলন্ত সেতু দুর্ঘটনায় আহতদের দেখতে হাসপাতালে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই রাতভর সংস্কার এবং পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে মোরবির হাসপাতালে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

মঙ্গলবার (১ নভেম্বর) ৩০০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে আহতদের দেখতে উপস্থিত হবেন মোদি। তার আগমণ উপলক্ষে হাসপাতালের মেঝের ভাঙা টাইলস বদলে লাগানো হয়েছে নতুন টাইলস। রং করা হয় পুরো হাসপাতালের দেয়াল। সরিয়ে ফেলা হয়েছে ভাঙা এবং নষ্ট সরঞ্জাম। এ ছাড়াও মোদি আসার আগেই জানালায় ঝোলানো হয়েছে নতুন পর্দা। উধাও ভাঙা ও প্রায় অকেজো বেডও।

এদিকে, হাসপাতাল পুনরায় সাজানো নিয়ে গুজরাট রাজ্য সরকারের এ সিদ্ধান্তের তুমুল সমালোচনা করছে বিরোধী শিবির। কংগ্রেস, আম আদমি পার্টিসহ বিরোধী দলগুলোর অভিযোগ, মোদি প্রশাসনের দুর্নীতি আর স্বেচ্ছাচারিতার নির্দশন হাসপাতালের এই সংস্কার কাজ।

প্রসঙ্গত, গত রোববার (৩০ অক্টোবর) সন্ধ্যায় প্রায় ৫০০ জনকে নিয়ে ছিড়ে পড়ে মোরবির শতবর্ষী সেতুটি। এ দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৪১ জন, যাদের মাঝে রয়েছে ৪৭টি শিশু। এখনও নিখোঁজ আছে শতাধিক। তাদের সন্ধানে চলছে যৌথ বাহিনীর তল্লাশি। এরই মধ্যে এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে ৯ জনকে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply