গোয়ালন্দে এক ঘণ্টার প্রতীকী ইউএনও হলেন স্কুলছাত্রী ফারজানা

|

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীর গোয়ালন্দে এক ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) দায়িত্ব পালন করলেন দশম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্রী ফারজানা আক্তার (১৫)।

মঙ্গলবার (১ নভেম্বর) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত তিনি উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে এ দায়িত্ব পালন করেন। ফারজানা উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের সামছু মাস্টার পাড়া গ্রামের রবিন শেখের মেয়ে।

ফারজানা গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার গার্লস হাইস্কুলের দশম শ্রেণির ছাত্রী ও ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) সহ-সভাপতি। এছাড়া সে বিভিন্ন শিশু সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছে।

‌কি‌শোর বয়সেই জীবনের সফলতার আকাঙ্ক্ষা তৈরির লক্ষ্যে প্লা ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) সহযোগিতায় স্থানীয় বেসরকারি উন্নয়ন সংগঠন কর্মজীবী কল্যাণ সংস্থা (কেকেএস) এ কার্যক্রমের আয়োজন করে। এ সময় ফারজানা বাল্য বিয়ে, নারী নির্যাতন ও নিপীড়ন বন্ধ, ইভটিজিং, কোভিড-১৯ সচেতনতা ও মাদক নিয়ন্ত্রণ বিষয়ে নানা দিক নিয়ে আলোচনা করেন।

এ সময় গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন, ফারজানার সহপাঠী, সাংবাদিক ও এনজিও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে উপজেলা নির্বাহী অফিসারের পক্ষ থেকে ফারজানাকে শহীদ জননী জাহানারা ইমামের লেখা এক‌টি বই উপহার দেয়া হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply