কাতার বিশ্বকাপে দর্শক হয়ে থাকবেন যে সুপারস্টাররা

|

কাতারে ফুটবল বিশ্বকাপের পর্দা উঠতে যাচ্ছে আগামী ২০ নভেম্বর থেকে। তবে আরলিং হালান্ড, মোহাম্মদ সালাহ, রিয়াদ মাহরেজ ও জ্লাতান ইব্রাহিমোভিচের মতো বিশ্ব তারকাদের থাকতে হবে দর্শক হয়ে। তাদের দেশ কোয়ালিফাই করতে না পারায় কাতার বিশ্বকাপ মিস করবেন তারা।

কাতার বিশ্বকাপকে ঘিরে সারা পৃথিবী থেকে প্রায় ৮০০ ফুটবলারের আগমন ঘটবে দেশটিতে। তবে এরমাঝেও অনুপস্থিত থাকবেন অনেক বিশ্বসেরা ফুটবলার। ইংলিশ প্রিমিয়ার লিগে দ্যুতি ছড়ানো স্ট্রাইকার আরলিং হালান্ডের লম্বা হচ্ছে দীর্ঘশ্বাস। তার দল নরওয়ে কোয়ালিফাই না করায় দর্শক হয়ে থাকতে হবে এ ম্যানসিটি তারকাকে।

একইভাবে কপাল পুড়ছে লিভারপুলের মিসরীয় তারকা মোহাম্মদ সালাহর। ক্লাব ও দেশের হয়ে দুর্দান্ত ফর্ম ধরে রেখেছেন এ ফুটবলার। সবশেষ চ্যাম্পিয়ন্স লিগেও ছিলেন দারুণ ফর্মে। কিন্তু, ভাগ্য সহায় না হওয়ায় আফ্রিকান নেশন্স কাপে রানার্সআপ হতে হয় মিশরকে। আর এবারের বিশ্বকাপে গোটা দেশকেই থাকতে হবে দর্শক হয়ে।

একই চিত্র আলজেরিয়ান তারকা রিয়াদ মাহরেজ ও সুইডেনের জ্লাতান ইব্রাহিমোভিচের ক্ষেত্রেও। কোয়ালিফাই পর্বে তাদের দেশ উতরাতে না পারায় চাপা কষ্ট সঙ্গী হয়েছে এ দুই তারকার। ক্লাব ফুটবলে স্পট লাইট কেড়ে রাখা এই ফুটবলারদের ছাড়াই আলোকিত হবে কাতার বিশ্বকাপের ফুটবল মঞ্চ।

এদিকে সবচেয়ে বড় আক্ষেপটা থাকবে দল হিসেবে ইতালির। পরপর দুই বিশ্বকাপে কোয়ালিফাই করতে ব্যর্থ হয়েছে দলটি। তবে আশার কথা হচ্ছে ফুটবল ফেডারেশনের ওপর সরকারি হস্তক্ষেপের কারণে তিউনিসিয়া যদি ফিফার রোষানলে পড়ে বাদ হয়ে যায় তবে ভাগ্য খুলে যাবে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালির।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply