শ্রীরামের চোখে আফিফ বাংলাদেশের ম্যাক্সওয়েল

|

আফিফ হোসেন।

টাইগার ক্রিকেটার আফিফ হোসেনকে গ্লেন ম্যাক্সওয়েলের সাথে তুলনা করেছেন শ্রীধরন শ্রীরাম। বিসিবির টেকনিক্যাল কনসালট্যান্ট জানান, দ্রুতই ক্রিজে নেমে মানিয়ে নিতে পারেন তিনি। তবে আফিফের আইকন ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট। তৃতীয় শ্রেণিতে পড়াকালীন ক্রিকেটের প্রেমে পড়েন এই বাঁহাতি ক্রিকেটার। আইসিসি টিভিকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানান তারা।

টি-টোয়েন্টি ফরম্যাটে যখন বাংলাদেশ ভালো করার চেষ্টায় ব্যস্ত, তখন দূরে ঠিক আশার আলো জ্বালিয়ে রেখেছেন আফিফ হোসেন। তার উপর ভর করেই অস্ট্রেলিয়া বিশ্বকাপে নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ের বিপক্ষে ফাইটিং টোটাল পেয়েছিল টাইগাররা। দলের প্রয়োজনে যেকোনো মূহূর্তে হাল ধরতে সিদ্ধহস্ত এই ব্যাটার।

আর তাই, আফিফকে নিয়ে প্রশংসা ঝরেছে টাইগারদের টেকনিক্যাল কনসালট্যান্টের কণ্ঠে। শ্রীধরন শ্রীরাম জানান, ক্রিজে নেমেই ম্যাচ ঘুরিয়ে দেয়ার ক্ষমতা রাখে আফিফ। শ্রীরাম বলেন, আফিফ আমার চোখে গ্লেন ম্যাক্সওয়েল। প্রথম বল থেকেই সেট হয়ে থাকে সে। উপমহাদেশের ক্রিকেটারদের জন্য এটা বেশ পজেটিভ দিক। ক্রিজে নিজেকে মানিয়ে নিতে খুব বেশি সময় নেয় না সে। তার নিজের মতো খেলার জন্য আমি সব সময় তাকে সাহস জোগাই।

শ্রীরাম আফিফকে গ্লেন ম্যাক্সওয়েল নামে ডাকলেও এই বাঁহাতি ক্রিকেটারের পছন্দ অ্যাডাম গিলক্রিস্ট। তৃতীয় শ্রেণিতে পড়াকালীন টিভির সামনে বসেই ভালোবেসে ফেলেন ক্রিকেটকে। সেই সাথে বিমোহিত হন গিলক্রিস্টের ব্যাটিং স্টাইলে। আফিফ বলেন, প্রথমবার ক্রিকেট দেখেছি আমি টেলিভিশন সেটের সামনে। তখন থেকেই শুরু হয় ভালো লাগা। গিলক্রিস্টের খেলা দেখে মুগ্ধ হতাম। তার শর্ট সিলেকশন, ব্যাটিংয়ের স্টাইল সবকিছুই পছন্দ আমার।

দলে আফিফের উপস্থিতি দলে বাড়তি প্রেরণা যোগায় বলে জানান তাসকিন-মিরাজরা। তাদের আশা, টাইগার ক্রিকেটে নিজের নামটি স্বর্ণাক্ষরে লিখবেন আফিফ।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply