ইমরান খানকে হত্যার সর্বোচ্চ চেষ্টা করেছি, হামলাকারীর স্বীকারোক্তি

|

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে লক্ষ্য করে গুলি ছোড়া সেই যুবক গ্রেফতার হয়েছে। এরই মধ্যে শুরু হয়েছে জোর তদন্ত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কী জানা গেলো, তা এরই মধ্যে প্রকাশ করেছে পুলিশ। সেখানে হামলার কারণ জানিয়েছে ওই যুবক। খবর এনডিটিভির।

পুলিশ বলছে, হামলার কথা স্বীকার করেছে গ্রেফতারকৃত ওই যুবক। এ কাজে তাকে কেউ সাহায্য করেনি বলে জানিয়েছে সে। এ বিষয়ে বিস্তারিত তদন্ত চলছে।

পুলিশের কাছে হামলার কারণ এরই মধ্যে জানিয়েছে হামলাকারী। পুলিশ বলছে, ব্যক্তিগত রাগ থেকেই ইমরান খানকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে। পুলিশকে হামলাকারী জানিয়েছে, যেভাবে ইমরান খান মানুষকে ভুল বুঝিয়ে তাদের পরিচালিত করছে, তা নিয়ে ক্ষুণ্ন ছিল সে। সেই ক্ষোভ থেকেই এ হামলা চালানো হয়েছে।

হামলাকারীর স্বীকারোক্তির একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা গেছে, থানায় নিয়ে তাকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তখন হামলাকারী বলে, ইমরান খান মানুষকে যেভাবে বিভ্রান্ত করছিল, সেটা আমি সহ্য করতে পারিনি। তাই যেদিন তিনি লাহোরে লং মার্চের ঘোষণা দিয়েছিলেন সেদিনই তাকে হত্যার সিদ্ধান্ত নিই।

হামলাকারীকে আরও বলতে শোনা গেছে, আমি ইমরান খানকে হত্যার সর্বোচ্চ চেষ্টা করেছি। শুধুমাত্র তাকেই মারতে চেয়েছিলাম আমি, আর কাউকে না। আমি একাই এ পরিকল্পনা করি, আমার সাথে আর কেউ নেই।

তবে ওই যুবক ছাড়া আরও এক হামলাকারী বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিল বলে জানা গেছে। পুলিশ বলছে, একে-৪৭ রাইফেল নিয়ে বিক্ষোভ মিছিলেই ওঁৎ পেতে ছিল আরও এক ব্যক্তি। তবে তাকে এখনও শনাক্ত করা যায়নি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাঞ্জাবে একটি বিক্ষোভ মিছিলে ইমরান খানকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। সেখানে ছয় রাউন্ড গুলি ছোড়ে হামলাকারী। এতে ডান পায়ে গুলিবিদ্ধ হলেও এখন বিপদমুক্ত ইমরান খান। তবে এ হামলায় তার এক সমর্থক প্রাণ হারিয়েছেন বলে জানা গেছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন নেতাকর্মী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply