ইমরান খানের ওপর হামলায় বিশ্বজুড়ে নিন্দার ঝড়

|

ছবি: সংগৃহীত

ইমরান খানের ওপর হামলার ঘটনায় গভীর উদ্বেগ এবং নিন্দা প্রকাশ করছেন বিশ্ব নেতারা। যুক্তরাষ্ট্র বলেছে, রাজনীতিতে সহিংসতার কোনো স্থান নেই। খবর বিবিসির।

দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন টুইটার বার্তায় এ ঘটনায় নিন্দা জানান। তিনি বলেন, যুক্তরাষ্ট্র কখনোই রাজনৈতিক অঙ্গনে সহিংসতাকে গুরুত্ব দেয় না। একইসাথে, ইমরান খান ও অন্যান্যদের শারীরিক সুস্থতা কামনা করেন তিনি।

ইমরান খানের ওপর হামলায় উদ্বেগ জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও। তিনি বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়া এবং সামাজিক কাঠামোয় রাজনৈতিক সহিংসতা অগ্রহণযোগ্য। তিনিও দ্রুত ইমরান খানের সুস্থতা কামনা করেন। এছাড়া, ইমরানের সাবেক স্ত্রী জেমিমা খান এবং নোবেলজয়ী মানবাধিকারকর্মী মালালা ইউসুফজাই জানিয়েছেন তিরস্কার। তাদের বক্তব্য হচ্ছে, বাক স্বাধীনতা হরণে সহিংসতাকে বেছে নিয়েছে পাকিস্তানের সরকার।

ছবি: সংগৃহীত

ভারত স্পষ্টভাবে প্রতিক্রিয়া না জানালেও পরিস্থিতির ওপর নজর রাখছে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি। তিনি বলেন, মাত্রই ইমরান খানের ওপর হামলার ঘটনা শুনেছি। ভারত বিষয়টি নজরে রাখছে। পাকিস্তানের পরিস্থিতি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। এর বেশি কিছু বলার নেই। কারণ, এটি চলমান প্রক্রিয়া।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর ইঙ্গিতেই হয়েছে হামলা, গুলিবিদ্ধ ইমরানের অভিযোগ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply