আয়ারল্যান্ডকে হারিয়ে নিউজিল্যান্ডের সেমি ‘প্রায়’ নিশ্চিত

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ওয়ানের ম্যাচে আয়ারল্যান্ডকে ৩৫ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। কিউইদের দেয়া ১৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৫০ রানে থামে আইরিশদের ইনিংস। এই জয়ে ৫ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শেষ চার ‘প্রায়’ নিশ্চিত হয়েছে কিউইদের। ‘প্রায়’ বলতে হচ্ছে এই কারণে যে, ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ২ ও ৩ নম্বরে রয়েছে যথাক্রমে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। দুই দলই তাদের শেষ ম্যাচে জয় পেলে তিন দলেরই পয়েন্ট হবে সমান, ৭। তবে রান রেটে কিউইদের পেছনে ফেলা অনেকটাই অসম্ভব দুই দলের জন্য।

হ্যাটট্রিকম্যান জশ লিটল। ছবি: সংগৃহীত

অ্যাডিলেড ওভালে টস হেরে ব্যাট করতে নেমে ৫২ রানের উদ্বোধনী জুটি গড়েন ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। ব্যক্তিগত ৩২ রানে মার্ক অ্যাডেয়ারের শিকার হন অ্যালেন। কনওয়ে ফেরেন ২৮ রান করে। এরপর ৩৫ বলে ৬১ রানের ঝড়ো ইনিংস খেলেন কেন উইলিয়ামসন। ১৯ ওভারে উইলিয়ামসন, নিশাম ও স্যান্টনারকে ফিরিয়ে হ্যাটট্রিক পূরণ করেন জশ লিটল; যা চলতি আসরের দ্বিতীয় হ্যাটট্রিক। ৬ উইকেট হারিয়ে ১৮৫ রানের বড় সংগ্রহ পায় নিউজিল্যান্ড।

জবাবে ৬৮ রানের জুটি গড়ে আয়ারল্যান্ডকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার স্টার্লিং ও বালবার্নি। শুরু থেকেই মারমুখী ভূমিকায় ছিলেন পল স্টার্লিং। তাকে যোগ্য সঙ্গ দিয়ে গেছেন আইরিশ অধিনায়ক অ্যান্ডি বালবার্নি। এই দুই ব্যাটার উদ্বোধনী জুটিতে ৮ ওভারে তোলেন ৬৮ রান। তবে মিচেল স্যান্টনার ও ইশ সোধির স্পিন ঘূর্ণিতে পথ হারায় আইরিশরা। স্যান্টনারের বলে বালবার্নির বোল্ড হওয়া থেকেই মড়ক লাগে আয়ারল্যান্ডের ইনিংসে। ২ রান পর স্টার্লিং ও তার ৩ রান পর হ্যারি টেকটরও ফিরে যান স্পিন ঘূর্ণিতে। লোরকান টাকারও আজ সুবিধা করতে পারেননি। স্টার্লিং ৩৭ ও বালবার্নি ফেরেন ৩০ রান করে।

কিউইদের পক্ষে লোকি ফার্গুসন নিয়েছেন ৩ উইকেট। এছাড়া, স্যান্টনার, সোধি ও সাউদি নিয়েছেন ২টি করে উইকেট।

এর আগে, কেন উইলিয়ামসনের দারুণ ব্যাটিংয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৮৬ রানের লক্ষ্য দেয় নিউজিল্যান্ড। জশ লিটলের হ্যাটট্রিক সত্ত্বেও বড় সংগ্রহ পায় কিউইরা।

আরও পড়ুন: জশ লিটলের হাতে আসরের দ্বিতীয় হ্যাটট্রিক

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply