অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেন মোহাম্মদ নবী

|

অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন আফগান লিজেন্ড মোহাম্মদ নবী। টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচের পর এমন ঘোষণা দিয়ে টুইট করেছেন এই আফগান অলরাউন্ডার। যেখানে তিনি উল্লেখ করেছেন টুর্নামেন্টের জন্য টিম ম্যানেজমেন্ট, নির্বাচক আর অধিনায়ক কখনই এক হয়ে কাজ করতে পারেননি। যার খেসারত দিতে হয়েছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের তলানিতে থেকে শেষ করে।

শুধু তাই নয়, গেলো এক বছরের বিভিন্ন টুর্নামেন্টগুলোতেও একই কারণে সাফল্য পায়নি আফগানরা। এবারের আসরে টি-টোয়েন্টিতে সবচেয়ে ভয়ঙ্কর দলটি একমাত্র দল, যারা কোনো জয়ের দেখা পায়নি। ৩৭ বছর বয়সী নবী দলের অধিনায়কের দায়িত্ব নেন ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রাশিদ খান স্বেচ্ছায় সরে যাওয়ার পর । তবে এরপর তার অধিনায়কত্বে খেলা ২৩ টি-টোয়েন্টিতে মাত্র ১০টি জয় পেয়েছে আফগানিস্তান, হেরেছে ১৩টিতে।

অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেও খেলা চালিয়ে যাবার কথা বলেছেন নবী। সেক্ষেত্রে দল ও ম্যানেজমেন্টের চাওয়ার কথাও উল্লেখ করেছেন তিনি।

তবে নবী তার অধিনায়কত্ব থেকে সরে যাবার বিষয়টি পোস্ট ম্যাচে জানাননি। এমনকি ম্যাচ পরবর্তী প্রেস কনফারেন্সেও কোচ জনাথন ট্রট এ বিষয়ে কোনো বিবৃতি দেননি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply