২০ নভেম্বর সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশকে ঘিরে ধোঁয়াশা

|

সিলেট জেলা বিএনপি'র সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী।

সিলেট ব্যুরো:

বিএনপির চলমান বিভাগীয় সমাবেশের অংশ হিসেবে আগামী ২০ নভেম্বর অনুষ্ঠিত হবে সিলেট বিভাগীয় সমাবেশে। ইতোমধ্যে সমাবেশের স্থান প্রস্তুতে কাজ চলছে জোরেশোরে। সিলেট আলিয়া মাদরাসা মাঠে হবে এই সমাবেশ। তবে এইচএসসি ও আলিম সমমানের পরীক্ষাকে সামনে রেখে মহানগর পুলিশ নগরীর ২৯টি কেন্দ্রের ২০০ গজে মিছিল-সমাবেশ নিষিদ্ধ করেছে। ফলে পরীক্ষাকেন্দ্রের পাশেই মাদরাসা মাঠের সমাবেশ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

মহানগর পুলিশের গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে,পরীক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে পরীক্ষা চলাকালীন সিলেটের ২৯টি কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসমাবেশ ও মিছিলসহ বেশ কয়েকটি বিষয় নিষিদ্ধ করা হয়েছে।

সেই ২৯ কেন্দ্রের একটি সিলেট সরকারি আলিয়া মাদরাসা। এদিন আলিয়া মাদরাসায় আলিম শ্রেণির ‘হাদিস ও উসুলুল হাসিদ’ বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রত্যেকটি কেন্দ্রে পরীক্ষার দিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

তবে বিএনপি নেতাদের দাবি, দুপুরে পরীক্ষা শেষ হওয়ার পরই শুরু হবে সমাবেশ। সেক্ষেত্রে শিক্ষার্থীদের কোনো অসুবিধা হবে না।

এ বিষয়ে সিলেট জেলা বিএনপি সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী বলেন, পুরো দেশে এইচএসসি এবং আলিম পরীক্ষা হচ্ছে। আমরা যে মাঠে জনসভা করবো সেই মাঠের একটি মাদরাসায় পরীক্ষার কেন্দ্র আছে। ওখানে আলিম পরীক্ষা হবে। আমরা পরীক্ষার রুটিন দেখেছি। পরীক্ষা হবে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত। আর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা। আমরা সমাবেশ করবো ২০০ গজের বাইরে। আর সমাবেশ শুরু করবো দুপুর ১টার পরে। আমরা আইন কানুন মেনেই সমাবেশ করবো।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) সুদীপ দাস বলেন, এটা তো রুটিন ওয়ার্ক। এসএসসি-এইচএসসিসহ প্রতিটি পাবলিক পরীক্ষার আগেই আমরা এমন গণবিজ্ঞপ্তি দিয়ে থাকি। এটা সারাদেশেই দেয়া হয়।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply