বাইরে বসে সমালোচনা করা সহজ, বাবরের ব্যাপারে হাফিজের ইউ-টার্ন

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে পাকিস্তানের পরাজয়ের পর বাবর আজমের অধিনায়কত্বের সমালোচনায় মুখর হয়ে মোহাম্মদ হাফিজ বলেছিলেন, বাবরের অধিনায়কত্ব যেন এক পবিত্র বস্তু, যার সমালোচনা করা যাবে না। আর কয়েকদিনের ব্যবধানেই নিজের বক্তব্যে একদম ইউ-টার্ন নিয়ে পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার বলেছেন, বাইরে থেকে বাবর আজমের সমালোচনা করা সহজ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের থ্রিলারে ভারতের কাছে হেরে যাওয়া ম্যাচে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের কয়েকটি সিদ্ধান্তের চাঁছাছোলা সমালোচনা করেছেন মোহাম্মদ হাফিজ। ভিরাট কোহলির অতি মানবীয় ব্যাটিংয়ের কাছে প্রায় জিতে যাওয়া ম্যাচটি খুইয়ে ফেলার পর পাকিস্তানের বেশ কয়েকজন সাবেক ক্রিকেটারই নানা কথা বলেছেন। তবে হাফিজ যেন ছাড়িয়ে গেছেন সবাইকে! বলেছিলেন, এই নিয়ে টানা তৃতীয় বিগ ম্যাচ দেখলাম আমরা, যেখানে বাবরের অধিনায়কত্বে গলদ ধরা পড়েছে। কিন্তু আমরা কেবল শুনে আসছি সময় হলে, বয়স ৩২ হলেই সব শিখে যাবে বাবর।

এবার কথার সুর পুরোপুরি পাল্টে ফেলেছেন হাফিজ। তিনি বলেছেন, এত লম্বা সময় ধরে ঘরোয়া ক্রিকেটে কোনো দলের নেতৃত্বে ছিলেন না বাবর আজম। জাতীয় দলের দায়িত্ব দেয়া হয়েছে তাকে। আর সে নিজেও তার সর্বোচ্চটা দিয়েই চেষ্টা করে যাচ্ছে। তার এখন সমর্থন প্রয়োজন। টিম ম্যানেজমেন্টের উচিত তাকে সেই সমর্থনটা দেয়া। বাইরে বসে খেলোয়াড়দের সমালোচনা করা সব সময়ই সহজ। তবে মনে রাখতে হবে, বাবর একজন দুর্দান্ত খেলোয়াড় আর, মানুষ তাকে খেলতে দেখতে পছন্দ করে।

আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপে কখনই শিরোপা জেতে না স্বাগতিকরা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply