যে ভুল সিদ্ধান্তে এলোমেলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

বিতর্কিত বলাটাও যেন এবার হয়ে যাচ্ছে বিতর্কিত ভাষ্য! তাই বলা যায়, টিভি আম্পায়ার ল্যাংটন রুসেরির ভুল সিদ্ধান্তের বলি হয়ে সাকিব আল হাসানের সাজঘরে ফেরার পরই মোমেন্টাম হারায় টাইগাররা। যেটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠেছে ঝড়। ভারতীয় সাবেক ক্রিকেটার আকাশ চোপড়াও বলেছেন, এটা আউট ছিল না।

একটা উইকেট, একটা ভুল সিদ্ধান্ত যে এলোমেলো করে দিতে পারে পুরো দলকে, এমনটাই দেখা গেলো অ্যাডিলেড ওভালে। সৌম্যের বিদায়ের পর প্রথম বলেই বিদায় নেন সাকিব আল হাসান। আর তাতেই ছন্নছাড়া হয়ে যায় বাংলাদেশের ব্যাটাররা।

ক্রিকেটে এমনটা হতেই পারে কিন্তু, সাকিব আল হাসানের আউট নিয়ে যখন অবিশ্বাস চোখ রাঙ্গায় তখন সেদিকে দিতে হয় একটু বাড়তি দৃষ্টি। তখন ১০ম ওভারের পঞ্চম বল। শাদাব খানের বলে এগিয়ে এসে মারার চেষ্টা করলেন সাকিব। ঠিক মতো ব্যাটে-বলে হলো না। বোলারের এলবিডব্লিউর আবেদনে সাড়া দিলেন দক্ষিণ আফ্রিকান আম্পায়রার আদ্রিয়ান হোল্ডস্টক । কিন্তু আত্মবিশ্বাসী সাকিব সাথে সাথেই নিলেন রিভিউ।

আলট্রা এজে স্পষ্ট হয়েছে স্পাইক, তবে স্পষ্ট হয়নি টিভি আম্পায়ারের কাছে।

আল্ট্রা এজ প্রযুক্তিতে দেখা যায়, বল সাকিবের ব্যাট ছাড়িয়ে যাওয়ার আগে দেখা মিলেছে স্পাইকের। তবে ব্যাট মাটির কাছে থাকায় স্পাইক নিয়ে দেখা দেয় সন্দেহ। তবে রিপ্লের প্রতিটি ফ্রেমে, এমনকি ব্যাট যখন শূন্যে তখনও দেখা যায় স্পাইক রয়েছে। আর তাই আর সবার মতো সাকিবও আশা করছিলেন নট আউট ডিসিশন।

কিন্তু মাঠের আম্পায়ারের প্রতিই সমর্থন জানালেন জিম্বাবুয়ের টিভি আম্পায়ার ল্যাংটন রুসেরি। তার ভুলের শিকার হয়ে ফিরতে হয় সাকিবকে। এতে বেনিফিট পেয়ে যায় পাকিস্তানই। সাকিবের এই আউট নিয়ে টুইট করেছেন ভারতের সাবেক ক্রিকেটারর ও ধারাভাষ্যকার আকাশ চোপড়া। সাকিবের ব্যাটের সাথে উইকেটের কোনো সংযোগ ছিল না বলে উল্লেখ করেছেন তিনি।

আর মাঠ ছাড়ার আগে বিস্ময় প্রকাশ করেছেন সাকিব আল হাসান নিজেও। আম্পায়ারদের কাছে গিয়ে বিষয়টি নিয়ে কথা বলতেও দেখা যায় টাইগার অধিনায়ককে। কিন্তু আম্পায়ারের সিদ্ধান্তই যে চূড়ান্ত সিদ্ধান্ত! মাঠ ছাড়তে হয় সাকিবকে। আর বাংলাদেশ হারায় মোমেন্টাম। শেষ পর্যন্ত বোর্ডে আসে মামুলী সংগ্রহ। আর শেষ পর্যন্ত ম্যাচ হেরে সেমিফাইনালের স্বপ্ন ভেঙে তার খেসারতও দেয় টিম বাংলাদেশ।

আরও পড়ুন: ৫ উইকেটে হেরে বাংলাদেশের বিদায়, সেমিতে পাকিস্তান

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply