সূর্যের তাণ্ডবে শেষ ৫ ওভারে ৭৯, জিম্বাবুয়ের লক্ষ্য ১৮৭ রান

|

ছবি: সংগৃহীত

১৩ ওভার শেষে ৩ উইকেটে ৯৮, ১৪ ওভার শেষে ৪ উইকেটে ১০৩ এবং, ১৫ ওভার শেষে ১০৭ রানের পর ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান! হ্যাঁ, মেলবোর্নে যেন রীতিমতো ঝড় তুলেছিলেন সূর্যকুমার যাদব! বর্তমান বিশ্বের সেরা এই টি-টোয়েন্টি ব্যাটারের নির্মম প্রহারে এক পর্যায়ে ভারতকে সীমিত রানের মধ্যে আটকে রাখার স্বপ্ন দেখা জিম্বাবুয়ের বোলাররাই হারিয়েছেন লাইন-লেংথ। শেষ ৫ ওভারে ৭৯ রান তুলে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে জিম্বাবুয়ের সামনে ১৮৭ রানের লক্ষ্য দিয়েছে সেমিফাইনাল নিশ্চিত করা ভারত।

ছবি: সংগৃহীত

রোহিত শর্মা রান পাননি এ ম্যাচেও। তবে শেষ দুই ম্যাচে অর্ধশতক হাঁকিয়ে সমালোচনার জবাব দিয়েছেন লোকেশ রাহুল। দ্বিতীয় উইকেট জুটিতে ভিরাট কোহলিকে নিয়ে ৬০ রান যোগ করেন এই ওপেনার। ৩৫ বলে ৫১ রান করে সাজঘরে ফেরেন লোকেশ রাহুল। অবশ্য় তার আগেই আউট হয়েছেন দারুণ ফর্মে থাকা ভিরাট কোহলি। এই দুই ব্যাটারের সাথে রিশাভ পান্তের উইকেটটিও হারিয়ে সাময়িকভাবে চাপে পড়ে ভারত।

ছবি: সংগৃহীত

কিন্তু সূর্যকুমারের ব্যাটে এই চাপের লেশমাত্রও দেখা যায়নি। চলতি বছরে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে একমাত্র ব্যাটার হিসেবে হাজার রানের মাইলফলক পারিয়ে যাওয়া এই ব্যাটার হার্ড হিটিংয়ে আজ ম্লান করে দিয়েছেন হার্দিক পান্ডিয়াকেও। শেষ ৫ ওভারে ৭৯ রান তুলে ভারতের সংগ্রহকে জিম্বাবুয়ের জন্য বেশ বড়ই বানিয়ে ছেড়েছেন এই ব্যাটার। ওয়াইড ইয়র্কারগুলোকেও স্টান্স পাল্টিয়ে ডিপ স্কয়ার লেগ দিয়ে একের পর সীমানা ছাড়া করা সূর্যকুমার ২৫ বলে ৬১ রানে অপরাজিত ছিলেন। তার এই ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply