ফাইনালে যাওয়ার লড়াইয়ে নিউজিল্যান্ড-পাকিস্তান ও ভারত-ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

নেদারল্যান্ডসের অঘটনের জয়ে সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। আগামী ৯ নভেম্বর দুপুর ২টায় নিউজিল্যান্ডের বিপক্ষে লড়বে বাবর আজমের দল। এবং দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে লড়বে ভারত।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ মানেই যেন অঘটনের ফুলঝুরি। সেটি আরও একবার প্রমাণিত হয়েছে দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচ দিয়ে। দ. আফ্রিকার জয়ই ছিল যেখানে অনুমিত, সেখানে প্রোটিয়াদের আরেকবার ‘চোকার্স’ প্রমাণ করে ১৩ রানে হারিয়েছে আইসিসির সহযোগী দেশ নেদারল্যান্ডস। আর লম্বা সময় পর্যন্ত গ্রুপ টু’র শীর্ষস্থান দখল করে রেখেও শেষ দুই ম্যাচ হেরে আরও একবার বৈশ্বিক টুর্নামেন্ট থেকে অদ্ভুতভাবে বিদায় নিয়েছে টেম্বা বাভুমার দল।

নেদারল্যান্ডসের নাটকীয় জয়ে পালটে যায় সমীকরণ। খাদের কিনারায় থেকেও অলিখিত কোয়ার্টার ফাইনালে রূপ নেয় বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ। আর বাংলাদেশকে হারিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে বাবর আজমের দল; আগামী ৯ নভেম্বর ১ম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়বে তারা। সিডনিতে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। পরদিন দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত। অ্যাডিলেডে ম্যাচটি অনুষ্ঠিত হবে দুপুর ২টায়।

আরও পড়ুন: ৭১ রানের অনায়াস জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply