ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির যৌথ প্রস্তুতি সভায় কেন্দ্রীয় নেতাদের সামনেই জুতা-চেয়ার নিক্ষেপ

|

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির এক যৌথ সভায় কেন্দ্রীয় নেতাদের সামনেই দলের এক নেতাকে জুতা নিক্ষেপ করা হয়েছে। শনিবার কুমিল্লা বিভাগীয় গণসমাবেশ সফলে জেলা বিএনপি প্রস্তুতি সভায় এই ঘটনা ঘটে। এ সময় সভায় বিশৃঙ্খলা দেখা দেয়।

বিগত জাতীয় সংসদ নির্বাচনে সদর আসনে দলের প্রার্থী বিএনপি কেন্দ্রীয় কমিটি অর্থনৈতিক বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামলের জেলা শহরের পুনিয়াউটের বাসায় অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা বিভাগীয় টিম প্রধান বরকত উল্লাহ বুলু। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া। জেলা বিএনপির যৌথ সভার শেষ ভাগে জেলা বিএনপি সাবেক সহ-সভাপতি ও কেন্দ্রীয় কৃষক দল সদস্য নাছির উদ্দিন হাজারী একটি চিঠি সভার প্রধান অতিথির কাছে হস্তান্তর করেন। এ সময় বরকত উল্লাহ বুলু হাজারীকে এক মিনিট শুভেচ্ছা বক্তৃতা দেয়ার জন্য বলেন। হাজারী বক্তব্য দিতে শুরু করলে জেলা কৃষক দলের সদস্য সচিব মো. জিল্লুর রহমান বার বার বাধা দিতে থাকেন। এরই মাঝে সাবেক ভিপি তাজুল ইসলাম তার পায়ের জুতা খুলে মঞ্চে হাজারীর দিকে ছুড়ে মারেন। জুতাটি মঞ্চে বসা জেলা বিএনপি অন্যতম সদস্য আক্তার হোসেনের ওপরে এসে পড়ে। এরপর পৌর ছাত্রদলের আহ্বায়ক ওমর ফারুক পিয়াস প্লাস্টিকের একটি চেয়ার মঞ্চের দিকে নিক্ষেপ করেন। চেয়ারটি এসে পড়ে পৌর বিএনপি সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের মাথায়। তারা সবাই জেলা বিএনপিতে কবির আহমেদ ভূঁইয়া অনুসারী হিসাবে পরিচিত। সাবেক ছাত্রলীগ নেতা কবির বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার ব্যক্তিগত সহকারী সানির বড় ভাই। তাকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে অস্থির জেলা বিএনপি।

দলের নেতারা জানান, হামলাকারী ভিপি তাজুল ইসলামের বাবা আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। তাজুলকে জেলা যুবদলের আহবায়ক করার প্রতিশ্রুতি দিয়েছেন কবির আহমেদ ভূঁইয়া। এ ঘটনায় কেন্দ্রীয় নেতারা অবাক হয়ে যান। সভায় বিশৃঙ্খলা দেখা দেয়।

নাছির উদ্দিন হাজারী বলেন, আমাকে বক্তৃতা দেয়ার সুযোগ দেয়ায় এই ঘটনা ঘটিয়েছে। তাছাড়া এমন নয় যে, আমি কারো বিরুদ্ধে বক্তৃতা দিয়েছি। এটি পরিকল্পিতভাবেই করা হয়েছে। ঘটনার সাথে কবিরের লোকজন জড়িত। তারা কবিরের নামে শ্লোগান দিয়েছে।

এই ব্যাপারে জেলা বিএনপি আহবায়ক জিল্লুর রহমান বলেন, রাবার ছুড়ে মেরেছে। এদের মধ্যে কী হয়েছে সেটি লক্ষ্য করিনি। এই ব্যাপারে ২৬ নভেম্বরের পর অ্যাকশন নেবো।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply