তানজানিয়ায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ১৯

|

ছবি: সংগৃহীত

তানজানিয়ায় ৪৩ আরোহীসহ একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এতে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বাকিদের প্রায় সবাই। এদের মধ্যে ২৬ জনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। খবর আলজাজিরার।

খবরে বলা হয়েছে, তানজানিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের লেক তীরবর্তী শহর বুকোবায় অবতরণের সময় প্রিসিশন এয়ারের বিমানটি দুর্ঘটনায় পড়ে। ভিক্টোরিয়া লেকে পড়ে প্রায় ডুবে যাওয়া বিমানটি শুধু লেজের একটি অংশ পানির ওপরে দৃশ্যমান আছে। দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকর্মীদের সাথে স্থানীয় জেলেরাও আরোহীদের খোঁজে তল্লাশি চালিয়েছেন।

খবরে আরও বলা হয়, বিমানটি তানজানিয়ার সবচেয়ে বড় শহর দার এস সালাম থেকে মাঞ্জা এলাকা হয়ে বুকোবায় আসে। এ সময় সেটি ঝড় ও ভারি বৃষ্টির কবলে পড়েছিল। আর বুকোবা বিমানবন্দরের রানওয়ের এক প্রান্ত ভিক্টোরিয়া লেক লাগোয়া।

এদিকে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, দুই পাইলট বিমানের ককপিট থেকে স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছিলেন। তবে দেশটির প্রধানমন্ত্রীর ধারণা, তারা হয়তো মারা গেছেন। মর্মান্তিক এই বিধ্বস্তের ঘটনায় হতাহত ব্যক্তিদের জন্য শোক প্রকাশ করেছেন তানজানিয়ার প্রেসিডেন্ট সামিয়া সুলুহু।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply