হ্যাপি বার্থডে ডেভিড গেটা

|

ডিস্ক জকি বা ডিজে। আধুনিক সময়ের পার্টিগুলো অনেকটাই অচল তাদের ছাড়া। মিউজিকে ভিন্নতা এনে পার্টি জমজমাট করতে তাদের তুলনা নেই। আর সে তালিকার শীর্ষে অনায়াসে যার নাম চলে আসে তিনি হলেন ডেভিড গেটা। তিনি শুধু ডিজেই নন; গেটা একাধারে গীতিকার, রেকর্ড প্রযোজক এবং একজন রিমিক্সার।  

পুরো নাম পিয়েরে ডেভিড গেটা। ১৯৬৭ সালে ফ্রান্সে জন্মগ্রহণ করেন তিনি। গেটার ডিজে ক্যারিয়ার শুরু প্যারিসের বোর্ড ক্লাবে। এরপর বিভিন্ন লোকাল ক্লাবে বাজানোর পর ১৯৮৭ সালে নিজের একটি ক্লাব শুরু করেন তিনি। আর পরবর্তী সময় শুধু ক্লাব মিউজিকে নয় বিভিন্ন বড়বড় শিল্পীদের সঙ্গে ফিচ্যার করেন গেটা। যে তালিকায় আচ্ছেন অ্যাকন, নিকি মিনাজ, সিয়া, ক্রিস্টোফার কেভিন এর মতো জনপ্রিয় সঙ্গীতশিল্পীরা। 

শুধু ডিজে নন গেটা একাধারে গীতিকার, রেকর্ড প্রযোজক এবং রিমিক্সারও। তার অ্যালবাম বিশ্বব্যাপী ৯ মিলিয়ন এবং একক গান ৩০ মিলিয়নের বেশি বিক্রি হয়েছে। ২০১১ সালে গেটা ডিজে ম্যাগ শীর্ষ ১০০ ডিজের তালিকায় সেরা ডিজে নির্বাচিত হন। ২০১৩ সালে, তার গান ‘হোয়েন লাভ টেইকস ওভার’ বিলবোর্ডের সর্বকালের সেরা ডান্স-পপ সঙ্গীত হিসেবে স্বীকৃতি পায়। আজ জনপ্রিয় এ ডিস্ক জকির জন্মদিনে জানাই অনেক অনেক শুভেচ্ছা। হ্যাপি বার্থডে ডেভিড গেটা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply