সাতক্ষীরায় বন্ধ হচ্ছে না ভেজাল দুধ তৈরি, ঘোষপাড়ায় চলে ভেজাল কারবার

|

সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরায় কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না দুধে ভেজাল কারবার। সয়াবিন তেল, পানি, গুড়ো দুধ দিয়ে তৈরি করা হচ্ছে দুধ। গরুর দুধ প্রচার দিয়ে এসব দুধ করা হচ্ছে বাজারজাত। সোমবার (৭ নভেম্বর) দুপুরে আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের কচুয়া ঘোষপাড়ায় সন্ধান মেলে এমন ভেজাল কারবারের।

দেব প্রসাদ ও সহাদেব ঘোষের বাড়িতে ব্লেন্ডারের মাধ্যমে সয়াবিন তেল, গুড়ো দুধ, পানি ও ক্রিম দিয়ে তৈরি করা হচ্ছিল দুধ। সাতক্ষীরা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের যৌথ অভিযানে ধরা পড়ে তারা। এ ঘটনায় দেব প্রসাদকে চার হাজার ও মহাদেব ঘোষকে দুই হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, অভিযান করেও ভেজাল দুধ তৈরি বন্ধ করা যাচ্ছে না। বিশেষ করে ঘোষপাড়াগুলোতে এমন ভেজাল কারবার চলছে। জনসচেতনতা বৃদ্ধি ও জনপ্রতিনিধিদের এটি বন্ধে এগিয়ে আসতে হবে। আমরা অভিযান করছি শাস্তির আওতায় নিয়ে আসছি। অথচ পরবর্তীতে দেখা যাচ্ছে তারা আবারও একই কাজে লিপ্ত হচ্ছে।

স্থানীয়রা অভিযোগ করছেন, যেসব চিলিং পয়েন্ট দুধ সংগ্রহ করে তারা এই ভেজাল দুধ সংগ্রহ করছে। সেকারণে খামারিরা কোনোভাবে ভেজাল কারবার বন্ধ করছে না। ভেজাল দুধ তৈরি কারবার প্রতিটি ঘোষপাড়ায় বেশি। শুধু জরিমানা নয়, এদের বিরুদ্ধে প্রশাসনকে কঠোর ব্যবস্থা নিতে হবে বলেও জানান স্থানীয়রা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply