শুধু ব্লু টিক নয়, এবার টুইটার ব্যবহার করতেই গেলেই গুনতে হতে পারে ডলার

|

ছবি: সংগৃহীত।

গত কয়েক মাসের মধ্যে টুইটারে বেশ কিছু বড় সিদ্ধান্ত নিয়েছেন এই মাইক্রোব্লগিং সাইটের স্বত্বাধিকারী ইলন মাস্ক। কর্মীছাটাই থেকে শুরু করে ভেরিফায়েড অ্যাকাউন্টে ব্লু টিক ব্যবহারকারীদের কাছ থেকে ফি আদায়সহ তার বেশ কিছু সিদ্ধান্ত নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এবার শোনা যাচ্ছে, শুধু ব্লু টিক নয়, টুইটার ব্যবহার করতে গেলেও লাগতে পারে অর্থ। খবর ইন্ডিয়া টুডের।

সম্প্রতি প্রকাশিত একটি রিপোর্টে দাবি করা হয়েছে, টুইটার ব্যবহারকারীদের জন্য একটি নির্দিষ্ট মাসিক সাবস্ক্রিপশন ফি নেয়া হতে পারে। এ বিষয়ে এরই মধ্যে কর্মীদের সাথে আলোচনা করেছেন ইলন মাস্ক। সেক্ষেত্রে যেকোনো ব্যবহারকারীকে বিনামূল্যে কিছু সময়ের জন্য টুইটার ব্যবহার করতে দেয়া হবে। এরপরই এই মাইক্রোব্লগিং সাইটটি ব্যবহার করতে গেলে মাসিক ফি দিতে হবে ব্যবহারকারীদের।

অবশ্য কবে থেকে এ নতুন সিদ্ধান্ত কার্যকর করা হবে তা জানা যায়নি। বলা হচ্ছে, ব্লু টিকের জন্য ফি নির্ধারণের নতুন ফিচার নিয়ে সবেমাত্র কাজ শুরু করেছে টুইটার। তাই নতুন করে সাবস্ক্রিপশন ফি চালু করার পরিকল্পনা বাস্তবায়ন করতে অনেকটা সময়ের প্রয়োজন। খুব সম্প্রতি এমন কোনো সিদ্ধান্ত আসবে না বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই টুইটারের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়, এখন থেকে টুইটারের ব্লু টিক পেতে হলে প্রতি মাসে ৮ ডলার করে ফি দিতে হবে। যারা এ অর্থ দেবেন না, তাদের অ্যাকাউন্ট থেকে ভেরিফায়েড এই চিহ্নটি উঠিয়ে নেয়া হবে। আগামী এক মাসের মধ্যে নতুন এই ফিচার চালু হতে পারে ভারতেও।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply