লালমনিরহাটে গাছে বেঁধে প্রতিবন্ধী যুবককে নির্যাতন; গ্রেফতার ২

|

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের দুড়াকুটি বাজারে এক প্রতিবন্ধী যুবককে গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেছে কতিপয় লোকজন। নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে নির্যাতনের শিকার প্রতিবন্ধী আমিনুল ইসলামের মা মমেনা বেগম বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪-৫ জনের নামে লালমনিরহাট সদর থানায় মামলা দায়ের করলে সেই মামলায় দুইজনকে গ্রেফতার করে পুলিশ।

প্রতিবন্ধী যুবক লালমনিরহাট জেলার আদিতমারি উপজেলার পুব দৈলজোড় (সাকোয়ারপাড়) এলাকার নুর ইসলামের ছেলে আমিনুল ইসলাম (২৫)।

এলাকাবাসী জানায়, এক যুগ ধরে মানসিক ভারসাম্যহীন ওই যুবক দুড়াকুটি বাজারে ঘোরাফেরা ও রাত কাটাতেন। গতকাল বুধবার লালমনিরহাট সদর উপজেলার দুড়াকুটি বাজারে স্থানীয় কিছু উশৃংখল মানুষ তাকে বিভিন্নভাবে বিরক্ত করে খেপিয়ে তুললে সে পাগলামি শুরু করে। এক পর্যায়ে তাকে বাজারের গাছে হাত বেঁধে বিবস্ত্র করে কয়েকজন মিলে অমানবিকভাবে নির্যাতন করে। নির্যাতনের একটি ভিডিও আজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিতর্ক তৈরি হয়।

এরপর নির্যাতনের শিকার যুবকের মায়ের দায়ের করা মামলায় নির্যাতনকারী ইসমাইল হোসেন (৬০) ও মঞ্জুর আলম (৪০) নামের দুজনকে গ্রেফতার করে সদর থানা পুলিশ।

গ্রেফতারকৃত ইসমাইল হোসেন বলেন, প্রতিবন্ধী ছেলেটি অতর্কিতভাবে আমার ওপর চড়াও হয়ে মুখে ও শরীরে আঘাত করে। এভাবে আরও কয়েকজনকে আঘাত করলে লোকজন ক্ষিপ্ত হয়ে যায়। পরে আমি বাজার এসে দেখি কিছু লোকজন তাকে গাছের সাথে বেঁধে রেখেছে। এ সময় আমি প্রতিবন্ধী ছেলেটির হাতে থাকা লাঠি দিয়ে মাইর দেই।

লালমনিরহাট সদর থানার ওসি এরশাদুল আলম বলেন, প্রতিবন্ধী এক যুবককে নির্যাতনের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। এ ঘটনায় পুলিশ সুপারের নির্দেশনায় আমরা ভিডিওর ছবি শনাক্ত করে দুজনকে আটক করি এবং ওই ব্যক্তির মা মমেনা বেগমের দায়ের করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। তাদের জেল হাজতে পাঠানোর প্রক্রিয়া চলমান।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply