সপ্তাহে ৪০ ঘণ্টা কাজ, থাকতে হবে অফিসের কাছেই; কর্মীদের কড়া নির্দেশ ইলনের

|

ছবি: সংগৃহীত।

টুইটার সংক্রান্ত একের পর এক বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে এই মুহূর্তে আলোচনার তুঙ্গে ইলন মাস্ক। বুধবার (৯ নভেম্বর) তিনি আবারও নতুন এক নির্দেশনা দিয়ে কর্মীদের মেইল পাঠিয়েছেন। সেখানে নতুন কিছু নিয়ম সংযোজনের পাশাপাশি কঠিন সময়ের জন্য কর্মীদের প্রস্তুত থাকার জন্যও আহ্বান জানিয়েছেন তিনি। খবর হিন্দুস্তান টাইমসের।

জানা গেছে, কর্মীদের পাঠানো ইমেইলে ইলন বলেছেন, সামনেই প্রতিষ্ঠানের জন্য কঠিন সময় আসছে। তাই সকলকে প্রস্তুত থাকতে হবে। অফিস থেকে বেশি দূরত্বে বাসা হলে চলবে না। এই কঠিন সময়ে অফিসের কাছাকাছিই থাকতে হবে সকলকে।

এর পাশাপাশি কর্মঘণ্টা বাড়ানোর ঘোষণাও দিয়েছেন ইলন। কর্মীদের পাঠানো মেইলে তিনি উল্লেখ করেছেন, কঠিন সময় মোকাবিলা করতে সকলকে সপ্তাহে ৪০ ঘণ্টা করে কাজ করতে হবে।

টুইটার কিনে নেয়ার পর থেকেই কর্মী ছাঁটাইসহ নতুন নতুন নিয়ম প্রণয়ন করছেন ইলন মাস্ক। এর আওতায় এখন থেকে অ্যাকাউন্টে ব্লু টিক পাওয়ার জন্য ব্যবহারকারীদের মাসিক ৮ ডলার খরচ করতে হবে। তাছাড়া টুইটারে সাবস্ক্রিপশন ফি চালু করার কথাও ভাবছেন ইলন। অর্থাৎ টুইটার ব্যবহার করতে গেলে ব্যবহারকারীদের প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণে একটি ফি দিতে হবে। শোনা যাচ্ছে, এ বিষয় নিয়ে এরই মধ্যে কর্মীদের সাথে আলোচনা করেছেন ইলন। তবে কবে নাগাদ এ সিদ্ধান্ত বাস্তবায়িত হবে তা এখনও জানা যায়নি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply