শীর্ষে থেকে বিরতিতে আর্সেনাল, হেরে ৮ নম্বরে চেলসি

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে হ্যাট্রিক পরাজয় জুটলো চেলসির। নিউক্যাসলের বিপক্ষে ১-০ গোলে হেরে টেবিলের ৮ নম্বরে নেমে গেছে তারা। অন্যদিকে, মার্টিন ওডেগার্ডের জোড়া গোলে শীর্ষস্থান মজবুত করে বিশ্বকাপের ছুটিতে গেল আর্টেটার আর্সেনাল।

মলিনাক্স স্টেডিয়ামে উলভসের মুখোমুখি হওয়ার আগেই সিটির পরাজয়ের খবরে শীর্ষে থাকা নিশ্চিতই ছিল গানারদের। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে আর্টেটার শিষ্যরা। প্রথমার্ধে গোল না পেলেও ৫৪ মিনিটে ভাঙে ডেডলক। দলকে লিড এনে দেন অধিনায়ক মার্টিন ওডেগার্ড। ৭৫ মিনিটে দ্বিতীয় গোল করে আর্সেনালের ২-০’র জয় নিশ্চিত করেন এই নরওয়েজিয়ান। এই জয়ে ১৪ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো আর্সেনাল। ম্যানচেস্টার সিটির চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে থেকে বিশ্বকাপের বিরতিতে গেল আর্টেটা শিষ্যরা। এই বিরতির পর ক্রিসমাস ছুটি শেষে আবার মাঠে খেলা গড়াবে ২৭ ডিসেম্বর। ২০০৭ সালের পর এই প্রথমবারের মতো পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ক্রিসমাস পালন করবে গানাররা।

উইলকের গোলে হারের হ্যাটট্রিক চেলসির। ছবি: সংগৃহীত

আর্সেনালের যখন চলছে বসন্ত, তখন নগর প্রতিদ্বন্দ্বী চেলসির ঘরে চলছে শীতলের রিক্ততা। স্টামফোর্ড ব্রিজে নিউক্যাসল এদিন খেলেছে ফেভারিটের মতোই। প্রথমার্ধে গোল না পেলেও বেশ কয়েকটি জোরালো আক্রমণে এদুয়ার্দ মেন্দির কঠিন পরীক্ষা নেয় তারা। দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে নিউক্যাসলের হয়ে জয়সূচক গোলটি করেন জো উইলক। এই নিয়ে টানা তৃতীয় ম্যাচে হারের মুখ দেখলো চেলসি। আর, এই হারে ১৪ ম্যাচ শেষে ২১ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৮ নম্বরে নেমে গেছে চেলসি।

আরও পড়ুন: শেষ মুহূর্তের গোলে হারলো ম্যানচেস্টার সিটি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply