বাগান বিক্রি করে ব্রাহ্মণবাড়িয়ায় ৪ কি. মি. পর্যন্ত দ. কোরিয়ার পতাকা টানালেন যুবক

|

স্টাফ করেসপনডেন্ট, ব্রাহ্মণবাড়িয়া:

দক্ষিণ কোরিয়া থেকে প্রবাস জীবন শেষে ২০১৩ সালে ব্রাহ্মণবাড়িয়ায় ফিরে আসেন মিন্টু। এরপর দীর্ঘ ৯ বছরেও দেশটির প্রতি ভালোবাসা কমেনি তার। তাই কাতার ফুটবল বিশ্বকাপ উপলক্ষ্যে আম বাগান বিক্রি করে এবং স্ত্রীর জমানো টাকা দিয়ে নিজ বাড়ি থেকে শ্বশুর বাড়ি পর্যন্ত ৪ কিলোমিটার সড়কে টানিয়েছেন দক্ষিণ কোরিয়ার পতাকা।

ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার খাল্লা গ্রামে। ১৯৯৮ সালে জীবিকার তাগিদে কোরিয়ায় পাড়ি জমান মিন্টু। ২০০২ সালে অনুষ্ঠিত দক্ষিণ কোরিয়া বিশ্বকাপে মাঠে খেলা দেখেন তিনি। সেই থেকেই প্রেমে পড়ে যান দক্ষিণ কোরিয়ার ফুটবল দলের।

২০১৩ সালে দেশে ফিরেন মিন্টু, শুরু করেন ছোট ব্যবসা। কিন্তু বিন্দুমাত্র কমেনি ফুটবল আসক্তি। গত বিশ্বকাপে বিমানবন্দর সড়কে ১ হাজার মিটার পতাকা টানানোর উদ্যোগ নেন। কিন্তু সামর্থ্যের অভাবে তা অসম্পূর্ণই থেকে যায়। অবশেষে এবার স্ত্রী সাবিনা বেগমের ৮টি মাটির ব্যাংকে জমানো টাকা এবং উত্তরাধিকার সূত্রে পাওয়া আম বাগান বিক্রি করে যোগাড় করেন ৫ লাখ টাকা। যার পুরোটায় ব্যয় হয় ৪ কিলোমিটার দৈর্ঘ্যের এ বিশাল পতাকার পেছনে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বলেন, খেলাটা খেলার জায়গায় থাকুক। আমাদের দেশে যারা ফুটবল প্রেমী আছেন, তাদের অনুরোধ করবো এটাকে যেনো তারা কোনো দাঙ্গা হাঙ্গামার পর্যায়ে না নিয়ে যায়।

বিশ্বকাপ ফুটবল আসরের উম্মোদনা পুরো ব্রাহ্মণবাড়িয়া জেলাজুড়ে। দোকানগুলোতে মিলছে নানা দেশের পতাকা, জার্সিসহ ফুটবল সামগ্রী। শেষ মুহূর্তে এসব পণ্য সরবরাহে ব্যস্ত সময় কাটছে কারিগর ও ব্যবসায়ীদের।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply