ফেনী সীমান্তে বাংলাদেশি নাগরিকের গলিত মরদেহ

|

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, ফেনী:

ফেনীর পরশুরামের বাঁশপদুয়া উত্তর পাড়া সীমান্তের নো ম্যানস ল্যান্ডে মেজবাহর (৪৭) নামে বাংলাদেশি এক ব্যক্তির লাশ পড়ে আছে। বুধবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে স্থানীয়রা তার লাশ দেখতে পায়। তিনি ওই এলাকার মৃত মফিজুর রহমানের ছেলে।

মেজবাহর স্ত্রী মরিয়ম আক্তার জানান, গত ১৪ নভেম্বর রোববার বিকালে মেজবাহর সীমান্ত এলাকায় গেলে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ তাকে আটক করে। পরে ঘটনাস্থলে তাকে কিল-ঘুষি এবং লাথি দিয়ে আঘাত করতে দেখা যায়। তার কতক্ষণ পর তিনটি গুলির শব্দ শোনা যায়। এরপর গত ৩ দিন আশপাশে খোঁজাখুঁজি করে তার সন্ধান পাওয়া যায়নি। আজ তার লাশ পাওয়া গেছে। বিএসএফ ধরে নিয়ে গুলি করে হত্যা করেছে।

পরশুরাম পৌরসভার কাউন্সিলর মো. সুমন বলেন, মেজবাহারের খোঁজে সকালে এলাকার লোকজনকে সীমান্তে পাঠালে জঙ্গলের ভেতর লাশ পড়ে থাকতে দেখে। তার মুখের অংশ থেতলে গেছে। লাশ এখনো সীমান্তে আছে। আমরা নিশ্চিত এই লাশটি মেজবাহর।

ফেনী জয়লষ্করস্থ ৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল একেএম আরিফুল ইসলাম জানান, সীমান্তে একটি লাশ পড়ে আছে শুনেছি। আমরা বিস্তারিত খোঁজ নিচ্ছি।

তিনি আরও জানান, পরশুরামের বাঁশপদুয়া সীমান্তে একটি গলিত মরদেহ পাওয়া গেছে বলে জানিয়েছে স্থানীয়রা। এ ব্যাপারে পদক্ষেপ পক্রিয়াধীন রয়েছে। পরিবার এখন পর্যন্ত কোনো অভিযোগ দায়ের করেনি।

পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা শমসাদ বেগম জানান, সীমান্তে যে মৃতদেহ আছে এটি বাংলাদেশি কৃষক মেজবাহার। ভারতীয় সীমান্তে বাংলাদেশি এক কৃষক মারা গেছে। স্থানীয়দের কাছ থেকে এমনটা খবর পেয়েছি। মৃতদেহ উদ্ধারের জন্য পুলিশ ও বিজিবি যৌথভাবে কাজ করছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply