মালান বীরত্বে বড় সংগ্রহ ইংল্যান্ডের

|

ছবি: সংগ্রহীত

অস্ট্রেলিয়া পেসারদের বিপক্ষে শুরুতেই ৩১ রানে ৩ উইকেট হারিয়ে খাঁদের কিনারায় চলে যায় সদ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দল ইংল্যান্ড। তবে উইকেটের একপ্রান্তে বুক চেতিয়ে লড়ে যান ডেভিড মালান। তার হার না মানা ১৩৪ রানের উপর ভর করে ২৮৭ রানের বড় সংগ্রহ পায় ইংল্যান্ড।

৩ ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচে অ্যাডিলেডে টস হেরে ব্যাটিংয়ে নিমন্ত্রণ পায় ইংলিশরা। ম্যাচের শুরুতেই অজি পেসের তোপে পড়ে ইংলিশরা। প্যাট কামিন্স, স্টার্কদের বল বুঝে ওঠার আগেই বিদায় নেন ইংলিশ দুই ওপেনার জেসন রয় ও ফিল সল্ট। সল্ট ১৪ রান করে কামিন্সের বলে স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। অন্যদিকে স্টার্কের ইন সুইং বলে স্ট্যাম্প উড়ে যায় রয়ের। ব্যাক্তিগত ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপর মালান উইকেটের একপ্রান্ত আগলে রাখলেও নিয়মিত বিরতিতে উইকেট হারায় ইংলিশরা। জেমস ভিন্স ও স্যাম বিলিংসের বিদায়ে ৬৪ রানেই ৪ উইকেট হারায় সফরকারীরা।

তবে অধিনায়ক জস বাটলারকে নিয়ে ৫ম উইকেট ৫২ রানের একটি পার্টনারশিপ গড়েন মালান। ব্যাক্তিগত ২৯ রানে জাম্পার বলে লং অনে ধরা পড়েন ইংলিশ অধিনায়ক। এরপর হাত খুলে খেলতে থাকেন মালান। ৪ ছক্কা ও ১২ চারে ১৩৪ রানের অতিমানবীয় ইনিংস খেলেন এই ইংলিশ ব্যাটার। শেষ দিকে ডেভিড উইলির ৩৪ রানের ইনিংসের ওপর ভর করে ৯ উইকেট হারিয়ে ২৮৭ রানের বড় সংগ্রহ পায় ইংলিশরা।

অস্ট্রেলিয়ার হয়ে ৩ টি করে উইকেট নেন অজি অধিনায়ক প্যাট কামিন্স ও স্পিনার জাম্পা। একটি করে উইকেট নেন স্টার্ক ও স্টয়নিস।

জয়ের জন্য ২৮৮ রানের লক্ষ্যে ব্যাট করবে স্বাগতিকরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply