বিশ্বকাপে অতিরিক্ত আত্মবিশ্বাস নিয়ে সতর্ক: রদ্রিগো

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের পর্দা উঠতে আর বাকি মাত্র দুইদিন। ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে প্রস্তুত পরাশক্তি দলগুলো। বর্তমান সময়ের বিশ্বের অন্যতম সেরা দল ব্রাজিল। হট ফেভারিট হিসেবে বিশ্বকাপে সবার উপরে নাম থাকলেও ব্রাজিলের খেলোয়াড়রা নিজেদেরকে এগিয়ে নেওয়ার ব্যাপারে খুবই সতর্ক।

দলে নেইমার ও ভিনিসিয়াস জুনিয়রের মতো বিশ্বমানের খেলোয়াড় রয়েছে। ২০১৮ বিশ্বকাপের পর থেকে দুইটি কোপা আমেরিকার ফাইনালে জায়গা করে নেয় ব্রাজিল। এরমধ্যে ২০১৯ সালে জিতেছে এবং ২০২১ সালে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরে যায় ব্রাজিল।

ব্রাজিলিয়ান খেলোয়াড় রদ্রিগো তার সতীর্থদের সতর্ক করে বলেন, ফেভারিট হিসাবে জয়ের আশা থেকে ভালো কিছু আসতে পারে না। খেলার মধ্যে নিজেদের সেরাটা দিয়ে জয় ছিনিয়ে নিতে হবে। ফেভারিট তকমা নিয়ে মাঠে নামলে ফলাফল উল্টো হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগো বলেন, আমি কাতারে পারফর্ম করার জন্য মুখিয়ে আছি এবং দলের চাপ বুঝতে পেরেছি। আমরা ফেভারিট বলে কোনো লাভ নেই এবং আপাতত এই তকমাটা ঝেড়ে ফেলতে চাই।

রদ্রিগো বলেন, আমরা দুর্দান্ত একটি দল পেয়েছি। তবে অন্যান্য খুব ভালো দলও রয়েছে এবারের আসরে। আমরা জানি যে আমাদের দলের প্রত্যেকেই ক্লাবের হয়ে ভালো ফর্মে ছিল এবং সে কারণেই আমাদের ফেভারিট ধরা হচ্ছে। তবে মাঠের খেলাটা খুবই কঠিন।

গ্রুপ জি-তে সুইজারল্যান্ড ও ক্যামেরুনের সাথে মুখোমুখি হওয়ার আগে আগামী ২৫ নভেম্বর সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে ‘মিশন হেক্সা’ শুরু করবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply