ইলন মাস্কের সামনেই ইস্তফা দিয়ে মিটিং থেকে বেরিয়ে গেলেন একের পর এক কর্মী

|

ইলন মাস্ক। ছবি: সংগৃহীত।

একের পর এক বিতর্কিত সিদ্ধান্ত দিয়ে এখন নিজেই বিপাকে পড়েছেন টুইটারের নতুন মালিক ইলন মাস্ক। সর্বশেষ টুইটার কর্মীদের কর্মঘণ্টা বৃদ্ধি নিয়ে একটি একদফা চুক্তি সামনে এনেছেন তিনি। সেই চুক্তিতে রাজি না হলে ইস্তফা দেয়ার কথা সাফ জানানো হয়। আর সে সংক্রান্ত একটি মিটিং চলাকালীনই ঘটলো অপ্রত্যাশিত ঘটনা। দলে দলে মিটিং থেকে বেরিয়ে গেলেন কর্মীরা। তখনও কথা বলছিলেন নতুন সিইও ইলন মাস্ক। খবর আনন্দবাজার পত্রিকার।

বৃহস্পতিবার (‌১৭ নভেম্বর) টুইটারের অফিসে ঘটে এ ঘটনা। সেখানে কর্মঘণ্টা বৃদ্ধি সম্পর্কিত চুক্তি নিয়ে মিটিংয়ে কর্মীদের সাথে কথা বলছিলেন ইলন মাস্ক। সেখানে বেশিরভাগ কর্মীই অনলাইনে যুক্ত হয়েছিলেন। তবে ঘড়িতে ৫টা বাজার সাথে সাথেই মিটিংটি থেকে দলে দলে বেরিয়ে যান কর্মীরা। এর মাধ্যমে তারা সাফ জানিয়ে দেন, অতিরিক্ত কাজ করার এ চুক্তিতে সহমত নন এসব কর্মী।

টুইটারের পক্ষ থেকে আগেই বলা হয়েছিল, যারা অতিরিক্ত সময় কাজ করতে রাজি নন তাদের ইস্তফা দিতে হবে। আর টুইটার তাদের এ সিদ্ধান্তকে সাদরে গ্রহণ করবে। তবে এখন এতো সংখ্যক কর্মী এক সাথে ইস্তফা দিয়েছেন যে, নিজেই বিপাকে পড়েছেন ইলন মাস্ক। অনেক গুরুত্বপূর্ণ পদ থেকেও এসেছে ইস্তফা।

জানা গেছে, এতো সংখ্যক কর্মী একসাথে ইস্তফা দেবেন তা ভাবেননি ইলন মাস্ক। এখন অতি গুরুত্বপূর্ণ পদে যারা ইস্তফা দিয়েছেন তাদেরকে আলাদাভাবে ডেকে কথা বলবে ইলন মাস্কের টিম।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply