প্রথমবারের মতো প্রকাশ্যে কিমকন্যা, বাবার পাশে বসে দেখলেন মিসাইল উৎক্ষেপণ

|

ছবি: সংগৃহীত।

প্রথমবারের মতো প্রকাশ্যে দেখা গেলো উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মেয়েকে। মেয়ের সাথে কিমের ছবি প্রকাশ করে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন কেসিএনএ। তবে সেখানে কিমের মেয়ের নাম প্রকাশ করা হয়নি। খবর বিবিসির।

শুক্রবার (১৮ নভেম্বর) আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপের সময়কার কয়েকটি ছবি প্রকাশ করা হয়। মিসাইল পরিদর্শন এবং উৎক্ষেপণের সময় বাবার সাথে সরাসরি উপস্থিত ছিলেন কিমকন্যা। ছবিতে সাদা রংয়ের কোর্ট পরে বাবার হাত ধরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে তাকে। তবে মেয়ের নাম বা বয়স সম্পর্কে কোনো তথ্যই সামনে আসেনি।

কিম জং উনের সন্তানের ছবি প্রকাশ্যে আসার ঘটনা এই প্রথম। হঠাৎ মেয়েকে সামনে আনার বিষয়টিকে তাকে ভবিষ্যৎ নেতৃত্বে আনার ইঙ্গিত বলে মনে করছেন বিশ্লেষকরা। কারণ পারিবারিক জীবন সম্পর্কে বরাবরই কঠোর গোপনীয়তা বজায় রেখেছেন কিম জং উন। সন্তানদের জনসম্মুখে আনা এবং তাদের ছবি প্রকাশ থেকে বিরত থাকেন এ নেতা।

ধারণা করা হয়, কিমের তিন সন্তান রয়েছে। তাদের মধ্যে দু’জন মেয়ে এবং একজন ছেলে। এর আগে ২০১৩ সালে উত্তর কোরিয়া সফর শেষে মার্কিন বাস্কেটবল খেলোয়াড় ডেনিস রোডম্যান দাবি করেন, কিমের জুয়ে নামের একটি কন্যা সন্তান রয়েছে। সে সময় তার বয়স ১২-১৩ বছর ছিল বলেও জানান তিনি। অবশ্য এর সত্যতা প্রমাণিত নয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply