বাংলাদেশের যে কোনো বিপদে পাশে আছে ভারত: আসামের স্পিকার

|

আসামের স্পিকার বিশ্বজিৎ দৈমারী।

আখাউড়া প্রতিনিধি:

মুক্তিযুদ্ধে ভারত যেভাবে বাংলাদেশের পাশে ছিল, এখনও যে কোনো বিপদে বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন দেশটির আসাম রাজ্যের বিধানসভার স্পিকার বিশ্বজিৎ দৈমারী।

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় পাঁচদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসার পথে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের শূন্যরেখায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন। এসময় স্পিকার বিশ্বজিৎ দৈমারী বলেন, বাংলাদেশ-ভারত একে অপরের পরিপূরক। বাংলাদেশের সঙ্গে ভারত তথা আসাম রাজ্যের কূটনৈতিক সম্পর্কের পাশাপাশি রয়েছে ব্যবসায়িক, সামাজিক ও আত্মিক সম্পর্ক।

১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের মানুষের পাশাপাশি ত্রিপুরা ও আসাম রাজ্যের সাধারণ মানুষও ওতপ্রোত জড়িত ছিল উল্লেখ করে বিশ্বজিৎ দৈমারী বলেন, বাংলাদেশ ও ভারত পরীক্ষিত বন্ধু।

প্রসঙ্গত, স্পিকার বিশ্বজিৎ দৈমারির নেতৃত্বে আসাম রাজ্য সরকারের ৬২ সদস্যের একটি প্রতিনিধি দল পাঁচদিনের সফরে বাংলাদেশে পৌঁছান শনিবার। প্রতিনিধি দলটি আখাউড়া চেকপোস্টে এসে পৌঁছালে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক প্রণয় চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন ও আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা স্বাগত জানান।

সফরকালে প্রতিনিধি দলটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আ. হ. ম. মোস্তফা কামালের সাথে দুইদেশের বাণিজ্য ও সংস্কৃতি বিনিময়সহ বিভিন্ন বিষয়ে বৈঠক করবেন। তাছাড়াও গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন বলেও জানিয়েছেন স্পিকার বিশ্বজিৎ দৈমারী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply